ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ২০:১৭:৩২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:০৭ পিএম, ৩ জুন ২০২০ বুধবার

আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু

আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু

আজ বুধবার থেকে দেশে আরও ১১ জোড়া আন্তঃনগর যাত্রীবাহী ট্রেন চালু হয়েছে। লকডাউন তুলে নেয়ার পর গত ৩১ মে থেকে প্রথম দফায় চলাচল করছে ৮ জোড়া ট্রেন। এখন চলাচল করা ট্রেনের সংখ্যা দাঁড়াল মোট ১৯ জোড়া।

এসব ট্রেন স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে চলাচল করবে।নতুন যুক্ত হওয়া ট্রেনগুলোর মধ্যে যেগুলার বুধবার সপ্তাহিক বন্ধ আছে সেগুলা বৃহস্পতিবার থেকে চলবে।

যে ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে সেগুলো হলো- ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি রুটের নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটের কিশোরগঞ্জ এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস ও ঢাকা-চাঁদপুর রুটের ব্রহ্মপুত্র এক্সপ্রেস, খুলনা-চিলহাটি রুটের রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রুটের কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট রুটের মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটের মেঘনা এক্সপ্রেস।

জানা গেছে, নতুন যুক্ত হওয়া ১১ জোড়া ট্রেনের মধ্যে ৭ জোড়া ট্রেন ঢাকা থেকে বিভিন্ন জেলায় যাত্রী আনা নেয়া করবে। বাকি ৪ জোড়া ট্রেন ঢাকার বাইরে চলাচল করবে।

কমলাপুর রেলস্টেশন থেকে সকাল সাড়ে ৭টার দিকে জামালপুরের দেওয়ানগঞ্জ এর উদ্দেশ্যে ছেড়ে গেছে তিস্তা এক্সপ্রেস। বেলা ১১টার দিকে কিশোরগঞ্জের দিকে ছেড়ে যাবে কিশোরগঞ্জ এক্সপ্রেস।