ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৭:৩৬:০৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
চট্টগ্রামে আজ শুরু উইম্যান এসএমই এক্সপো হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি

ইফতারে ফলের স্মুদি

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৩ পিএম, ১১ মে ২০১৯ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রচণ্ড গরমে রোজা রাখতে হচ্ছে। এ কারণে শরীরে পানির ঘাটতি পূরণের দিকে নজর দিতে হবে। পানির ঘাটতি পূরণ করতে ইফতারে রাখতে পারেন ফলের স্মুদি। দেখে নিন কীভাবে এটা তৈরি করবেন-

একটি কলা, আধা কাপ কমলার রস আর ৬টি স্ট্রবেরি, এক কাপ দই, পছন্দমতো বরফ কুচি। সবকিছু ব্লেন্ডারে দিয়ে ৩০ সেকেন্ড ব্লেন্ড করে নিন। প্রতিগ্লাস এই স্মুদি থেকে আমরা ৩০০ ক্যালোরি পেতে পারি।

পেঁপে আমাদের শরীরের জন্য খুব ভালো। রমজানে শরীর ঠাণ্ডা রাখতে তেলে ভাজা খাবারের পরিবর্তে ফল খেলে আমরা সুস্থ থাকতে পারি। পেঁপে এক কাপ পিস করে কেটে নিন, এক কাপ দই, আপেল ১টি, পছন্দমতো বরফ কুঁচি। সবকিছু ব্লেন্ডারে দিয়ে ৩০ সেকেন্ড ব্লেন্ড করে নিন। প্রতিগ্লাস পেঁপের স্মুদি থেকেও আমরা ৩০০ ক্যালোরি পেতে পারি।

কয়েকদিন পরই বাজারে আম পাওয়া যাবে। মজার এই ফল আমাদের সবারই পছন্দ। আর আমের স্মুদি তৈরি করাও খুব সহজ। একটি পাকা আম পিস করে কেটে নিন। একটি কলা, এক কাপ দই বা দুধ এবং পছন্দমতো বরফ কুঁচি। সবকিছু ব্লেন্ডারে দিয়ে ৩০ সেকেন্ড ব্লেন্ড করে নিন।


-জেডসি