ঢাকা, বুধবার ২৪, এপ্রিল ২০২৪ ৭:০৮:৪৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান ঢাকা থেকে প্রধান ১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়ল মাকে অভিভাবকের স্বীকৃতি দিয়ে নীতিমালা করতে হাইকোর্টের রুল আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

কঠোর বিধিনিষেধে চলছে গণপরিবহন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৯ পিএম, ৭ এপ্রিল ২০২১ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সারা দেশে সরকারের দেওয়া কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন চলছে। এই দিন সকাল থেকে রাজধানীর সড়কে অর্ধেক যাত্রী নিয়ে আবারও গণপরিবহন চলাচল শুরু করেছে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণপরিবহণ চলবে। স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহন চলাচল অব্যাহত রাখবে বলে জানিয়েছেন বাস মালিকরা।

বুধবার (৭ এপ্রিল) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়-
রিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকারের সঙ্গে তাল মিলিয়ে সড়কে চলছে গণপরিবহনও। যাত্রীরাও গণপরিবহনে উঠছেন। তবে স্বাস্থ্যবিধি মানছে কেউ, আবার কেউ স্বাস্থ্যবিধি না মেনেই হুড়োহুড়ি করে উঠে পড়ছেন।
 
মৌচাক থেকে ফার্মগেট যাওয়া যাত্রী মোমেনা খাতুন বলেন, "অর্ধেক যাত্রী নিবে বাসে। আগে না উঠলে তো সিট পাবো না। আবারো আধ ঘণ্টা দাড়ায়ে থাকতে হবে।
 
মহাখালী থেকে উত্তরা যাওয়া যাত্রী শিকদার মুন্সী বলেন, "বাস আছে। কিন্তু কম। অল্প যাত্রী নিবে তাই অনেকক্ষণ অপেক্ষা করতে হয়। উঠার সময়ও ভিড় হয়। কিছু করার নেই।  বাসের সংখ্যা বাড়ালে আর নির্দিষ্ট জায়গা থেকে যাত্রী উঠালে এমন হতো না। লাইন ধরেও যাত্রী উঠানো দরকার। তাইলে হুড়োহুড়ি হবে না।"

এদিকে কমলাপুর থেকে সাভার যাওয়া এক গণপরিবহনের চালক মাসুদ বলেন, "সরকার স্বাস্থ্যবিধি মেনে বাস চালাতে বলছে। আমরা তাই করি। অতিরিক্ত যাত্রী নেই না। অফিস সময় একটু ভিড় হয়। এরপর তো আবারও খালি।"

কঠোর বিধিনিষেধের গত ২ দিনে গণপরিবহণ বন্ধ থাকার পর কর্মজীবী মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে গণপরিবহণ চলাচলের সিদ্ধান্ত নেয় সরকার।

মঙ্গলবার (৬ এপ্রিল) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, রাজধানীসহ চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা,সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় অর্ধেক আসন খালি রেখে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণপরিবহন চালু করবে। তবে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দুরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে।

-জেডসি