ঢাকা, বৃহস্পতিবার ২৮, মার্চ ২০২৪ ১৮:২২:২৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বিশ্বে প্রতিদিন খাবার নষ্ট হয় ১০০ কোটি জনের বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া ট্রেনে ঈদযাত্রা: ৭ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঈদ কেনাকাটায় ক্রেতা বাড়ছে ব্র্যান্ড শপে বাঁচানো গেল না সোনিয়াকেও, শেষ হয়ে গেল পুরো পরিবার

গুগল সার্চের শীর্ষ দশে দীপু মনি

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৩ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অন্যান্য বছরের মতে এবারো ‘টপ ট্রেন্ডিং সার্চ টার্ম’ তালিকা প্রকাশ করেছে গুগল। কোন তারকারা সবচেয়ে বেশি জনপ্রিয় ছিল ও দেশ-বিদেশের কোন ঘটনাগুলো সবচেয়ে বেশি আলোচিত ছিলো, সেই তালিকা প্রকাশ করেছে গুগল।

২০১৯ সালে বাংলাদেশের সার্চ ট্রেন্ড বা সবচেয়ে জনপ্রিয় সার্চের এই তালিকা ‘সার্চেস’, ‘পিপল’ ও ‘নিউজ’ এই ৩টি ক্যাটাগরিতে প্রকাশ করা হয়েছে।

‘পিপল’ ক্যাটাগরিতে দেখা গেছে, চলতি বছর বাংলাদেশ থেকে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে দেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে। অনবদ্য পারফরম্যান্স, নিষেধাজ্ঞা সব মিলেয়ে জাতীয় দলের এই ক্রিকেটার সকলের আগ্রহের শীর্ষে ছিলেন।

অন্যদিকে, সার্চ তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশ সরকারের বর্তমান শিক্ষামন্ত্রী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনিকে। তিনি বাংলাদেশের প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী ও প্রথম নারী শিক্ষামন্ত্রী হিসেবে পরিচিতি পান।

সবচেয়ে বেশি সার্চ হওয়া ব্যক্তি- ১. সাকিব আল হাসান, ২. মোহম্মদ নাইম, ৩. আফিফ হোসেন, ৪. সারা আলি খান, ৫. সামজ ভাই, ৬. মুশফিকুর রহিম, ৭. মোহাম্মদ মিঠুন, ৮. কিয়ানু রিভস, ৯. আরমান আলিফ, ১০. দীপু মনি।  

২০১৯ সালে গুগলে বাংলাদেশ থেকে সার্চ করা শীর্ষ ১০টি বিষয় হচ্ছে- বাংলাদেশ ভার্সেস ইন্ডিয়া, ক্রিকবাজ লাইভ স্কোর, এসএসসি রেজাল্ট ২০১৯, আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯, কোপা আমেরিকা ২০১৯, ৯ অ্যাপস, এইচএসসি রেজাল্ট ২০১৯, র‌্যাবিটহোলবিডি, এইচ৫গেমস, ইন্ডিয়া ভার্সেস সাউথ আফ্রিকা।

‘নিউজ’ ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে সার্চ করা শীর্ষ ১০টি খবর হচ্ছে- এডুকেশন বোর্ড রেজাল্ট, সাইক্লোন ফণী, সাইক্লোন বুলবুল, ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডিসি জামালপুর, বাবরি মসজিদ, ডাকসু, কাশ্মীর, অ্যামাজন রেইনফরেস্ট, নেইমার ট্রান্সফার।

-জেডসি