ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০২৪ ১৬:২১:০৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
‘পদ্মশ্রী’ গ্রহণ করলেন রেজওয়ানা চৌধুরী বন্যা কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই কয়েক ঘণ্টায় ৮০ বারেরও বেশি কেঁপে উঠল তাইওয়ান ঢাকা থেকে প্রধান ১৫টি রুটে ট্রেনের ভাড়া যত বাড়ল মাকে অভিভাবকের স্বীকৃতি দিয়ে নীতিমালা করতে হাইকোর্টের রুল আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা নতুন করে ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

পুরাতনকে বিদায়, স্বাগতম ২০২০

তাসকিনা ইয়াসমিন | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১৪ এএম, ১ জানুয়ারি ২০২০ বুধবার

পুরাতনকে বিদায়, স্বাগতম ২০২০

পুরাতনকে বিদায়, স্বাগতম ২০২০

এসেছে নতুন, স্বাগত জানাই তাকে আজ। সব জরা, জীর্ণ দূরে ঠেলে হোক নতুনের এই আবাহন। রাতের ঘড়িতে ১২টা বাজার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেছে নতুন একটি বছর, ২০২০! এখন যারাই তারিখ লিখতে গিয়ে ০১.০১.১৯ লিখে ফেলবেন তারাই পিছিয়ে পড়বেন টানা একটি বছর। তাই তারিখ লেখার সময় সযত্নে সতর্ক হয়ে লিখুন ০১.০১.২০।

নানা দেশে পার্টিসহ জমকালো আয়োজন আর আতশবাজির রঙিন আলোর ঝলকানির মধ্য দিয়ে নতুন বছর ২০২০ সালকে বরণ করেছে  বিশ্ববাসী। সুখ-সমৃদ্ধি ও মঙ্গল কামনায় আলোক উৎসবের আমেজ ছিল বিশ্বের বিভিন্ন দেশে। জাপান, দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, চীন, ফিলিপাইন, সিঙ্গাপুর, যুক্তরাজ্যসহ আরও অনেক দেশ নতুন বছরকে স্বাগত জানিয়েছে। প্রতিটি দেশের প্রধান শহরগুলোয় আতশবাজি দেখতে বাঁধভাঙা উচ্ছ্বাস নিয়ে সমবেত হয় অসংখ্য মানুষ।

বাংলাদেশেও বিভিন্ন বড় হোটেলগুলোতে বর্ষবরণ উদযাপিত হয়েছে। তবে, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আতশবাজি ফোটানো, উচ্চ স্বরে হর্ণ বাজানো, বাড়ির ছাদে ডিজে পার্টি করা থেকে বিরত থাকতে বলা হয়েছে।  পাশাপাশি কোন ধরণের অসুবিধার সম্মুখীন হলে ৯৯৯ এ ফোন করে সহায়তা চাইতে বলেছে পুলিশ।

নতুন বছরের আহবান বাংলাদেশের ফসলের মাঠগুলো ভরে থাকুক কানায় কানায়। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে মুক্তি পাক সোনার বাংলা। এদেশের প্রতিটি শিশুর শিক্ষার সুযোগ নিশ্চিত হোক। স্বাস্থ্য সেবা হোক প্রতিটি নাগরিকের অধিকার। নারী-নির্যাতন, নারীর প্রতি সহিংসতা বন্ধ হোক। হত্যা, ধর্ষণ, গুম, খুন থেকে মুক্তি পাক দেশের মানুষ।

নতুন বছর এই পৃথিবীর মানুষের জন্য বয়ে আনুক নতুন বারতা। সুখি, সমৃদ্ধ, শান্তিময় হোক মানুষের জীবন। দু:খ-ব্যথা, জরা, জীর্ণতা দূর হোক। সুখে থাক মানুষ।

নতুন বছরকে স্বাগত জানিয়ে উইমেন নিউজ টুয়েন্টিফোর ডটকম তার পাঠক, শুভানুধ্যায়ীদের জানাচ্ছে, শুভ নববর্ষ, ২০২০।