ঢাকা, শুক্রবার ১৯, এপ্রিল ২০২৪ ১৭:০৫:২৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

শীর্ষে ওঠা হলো না হালেপের

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৫ পিএম, ১৩ মে ২০১৯ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

মাদ্রিদ ওপেনের ফাইনালে কিকি বার্তেন্সের কাছে হেরে যাওয়ায় বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠা হলো না রোমানিয়ান তারকা সিমোনা হালেপের। জয় পেলেই সপ্তাহ শেষে র‌্যাঙ্কিংয়ে নাম্বার ওয়ান নোমানি ওসাকার জায়গায় হালেপকে দেখা যেত।

কিন্তু পরশু তিনি হেরে যান ৬-৪, ৬-৪ গেমের সরাসরি সেটে। ওদিকে বার্তেন্স এই শিরোপা দিয়ে গড়েছেন ইতিহাস। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় ট্রফি এটি। সপ্তাহ শেষে নতুন র‌্যাঙ্কিংয়ে তাকে দেখা যাবে চতুর্থ স্থানে, কোন ডাচ নারী টেনিস খেলোয়াড়ের যা সর্বোচ্চ র‌্যাঙ্কিং। কোন সেট না হেরে মাদ্রিদ ওপেনের শিরোপা জেতা প্রথম নারীও তিনি। চার গ্র্যান্ড ¯ø্যাজজয়ী হালেপকে হারিয়ে আসন্ন ফ্রেঞ্চ ওপেনের অন্যতম ফেভারিট হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন ২৭ বছর বয়সী। আগামী ২৭মে থেকে শুরু হবে প্যারিসে ক্লে কোর্টের সবচেয়ে বড় লড়াই।

এদিকে ছেলেদের এককে ষষ্ঠ শিরোপা জেতা হলো না রাফায়েল নাদালের। ক্লে কোর্টের রাজাকে তারই প্রিয় কোর্টে হারিয়ে ফাইনালে উঠেছেন স্টেফানো সিসিপাস।

আট নম্বর বাছাই সিসিপাস ৬-৪, ২-৬, ৬-৩ গেমে হারান নাদালকে। ফাইনালে ২০ বছর বয়সী গ্রীক তারকার প্রতিপক্ষ শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। একই দিনে অস্ট্রিয়ার ডমিনিখ থিয়ামকে ৭-৬ (৭-২), ৭-৬ (৭-৪) গেমে হারান জকো। গত রাতের ফাইনাল এতক্ষণে চ্যাম্পিয়নকে খুঁজে নিয়েছে।

বর্তমান সময়ের সবচেয়ে চিত্তাকর্ষক তরুণ খেলোয়াড় হলেন সিসিপাস। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে তিনি রজার ফেদেরারকে হারিয়ে দেন। নাদালকে এর আগে হারাননি। কিন্তু এদিন স্প্যানিশ তারকাকে তার প্রিয় কোর্টেই নাস্তানুবুধ করে ছাড়েন সিসিপাস। এ নিয়ে টানা তিন ক্লে কোর্টের সেমিফাইনাল থেকে বিদায় নিলেন রেকর্ড দশবারের রোঁলা গ্যারো চ্যাম্পিয়ন নাদাল।

-জেডসি