ঢাকা, শনিবার ২০, এপ্রিল ২০২৪ ১৪:১৮:২৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম সারা দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নিভেছে

১০৭ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:১৭ পিএম, ৬ মে ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষায় ১০৭টি প্রতিষ্ঠানের সবাই ফেল করেছে। গত বছরের তুলনায় এ বছর শতভাগ শিক্ষার্থী ফেল করেছে এমন প্রতিষ্ঠানের সংখ্যা দুটি কমেছে। গত বছর এমন প্রতিষ্ঠানের সংখ্যা ছিল ১০৯টি।

সোমবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী দীপু মনি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। প্রকাশিত ফল বিশ্লেষণে এসব তথ্য উঠে এসেছে।

ফল প্রকাশের সময় শিক্ষামন্ত্রী জানান, চলতি বছর দেশের ১০ শিক্ষাবোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষায় ৮২ দশমিক ২০ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। গতবারের তুলনায় এবার পাসের হার বেড়েছে ৪ দশমিক ৪৩ শতাংশ।

দীপু মনি জানান, মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় এ বছর শূন্য পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ১০৭টি। গত বছর ১০৯টি প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী ফেল করেছিল। সেই হিসাবে এবার ফেল করা প্রতিষ্ঠানের সংখ্যা কমেছে দুটি।

এদিকে শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে বলে জানান শিক্ষামন্ত্রী। গতবছর শতভাগ পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ছিল এক হাজার ৫৭৪টি। এবার সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৩টি।

-জেডসি