ঢাকা, মঙ্গলবার ১২, নভেম্বর ২০১৯ ২:০১:৩০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
আজ সেই ভয়াল ১২ নভেম্বর লতা মঙ্গেশকর আইসিইউতে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত শেষ হবে কবে: হাইকোর্ট যুদ্ধাপরাধের মামলা থেকে তুরিন আফরোজকে অপসারণ রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি: প্রধানমন্ত্রী

অভিনয়ে ফিরেছেন অভিমানী শখ

বিনোদন প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৫ পিএম, ৩ জুলাই ২০১৯ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের এপ্রিলে গুঞ্জন উঠেছিল, অভিনয় ছেড়ে দিচ্ছেন জনপ্রিয় নাট্য অভিনেত্রী আনিকা কবির শখ। গত বছর বৃন্দাবন দাস রচিত ও সাগর জাহান পরিচালিত ‘ডি ২০’ ধারাবাহিক নাটকের প্রথমের কয়েকটি পর্বে অভিনয় করে হঠাৎই লাপাত্তা হয়ে যান শখ। তার দেখা মেলে না কোনো অনুষ্ঠান বা সোশ্যাল মিডিয়ায়ও। এমনকী, অভিনেত্রীর ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরও বন্ধ পাওয়া যায়। এরপরই তার অভিনয় ছাড়ার গুঞ্জন ওঠে।

তবে সে সময় শখের তখনকার অবস্থা সম্পর্কে জানিয়েছিলেন তার মা শাহিদা কবির। শখের মা গণমাধ্যমকে বলেছিলেন, দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ। অসুস্থ মায়ের দেখাশোনা করার জন্য শখ সার্বক্ষণিক তার সঙ্গে থাকেন। তাকে সময় দেন, তার সঙ্গে গল্প করেন। তাই কিছুদিন অভিনয় থেকে দূরে মেয়ে। তবে এই বিরতি ভেঙে শখ খুব তাড়াতাড়ি আবার অভিনয়ে ফিরবেন।

দুই মাস না যেতে মা শাহিদা কবিরের কথাই ঠিক হলো। অভিনয়ে ফিরেছেন টেলিভিশনের প্রিয় মুখ শখ। খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেন নাট্য নির্মাতা শেখ সেলিম। কারণ তার নাটকের মাধ্যমেই প্রায় দেড় বছর পর আড়াল ভেঙেছেন অভিনেত্রী। নাটকের নাম ‘সামচু ভাই সংসারী হতে চান’। এখানে শখের বিপরীতে দেখা যাবে জাহিদ হাসানকে। আজ বুধবার শুরু হয়েছে নাটকের শুটিং। সেখানে অংশ নিয়েছেন শখ।

‘সামচু ভাই সংসারী হতে চান’ নির্মিত হচ্ছে ঈদুল আযহায় প্রচারের জন্য। এর কাহিনি লিখেছেন মেজবাহ উদ্দিন সুমন। নাটকটি যৌথভাবে প্রযোজনা করছেন সাব্বির চৌধুরী, রাসেল আলম ও মামুন খান হাবিব। শেখ সেলিমের এ নাটকটির ব্যাপারে জানতে শখের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

শখের অভিনয়ে হাতেখড়ি ২০০২ সালে। ওই বছর শিশুশিল্পী হিসেবে ‘স্বাক্ষর’ নামে একটি নাটকে অভিনয় করেন। এরপর ধারাবাহিক ‘অদ্ভুতুরে’ দিয়ে বড়দের চরিত্রে অভিনয় শুরু। ক্যারিয়ারে বহু দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন শখ। অভিনয়ের পাশাপাশি কাজ করেছেন সিটিসেল, বিডি গুঁড়া মসলা, ইউরো লেমন, তোশিন ফ্যান ও বাংলালিংক সহ বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপনে। এছাড়া ‘বলো না তুমি আমার’ নামে একটি সিনেমায়ও তাকে দেখা গেছে।

ক্যারিয়ারে যখন জোয়ার, ঠিক সে সময় অভিনেতা নিলয় আলমগীরকে ভালোবেসে বিয়ে করেন শখ। ২০১৬ সালে বিয়ে হয়েছিল তাদের। কিন্তু বেশিদিন টেকেনি সে সংসার। ২০১৭ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। বিচ্ছেদের সেই বিষাদ কাটিয়ে নিলয় অভিনয়ে নিয়মিত হলেও বিষাদের ছায়া পড়ে শখের ক্যারিয়ারে। যার কারণে গত বছর ‘ডি ২০’ ধারাবাহিকের কাজ মাঝপথে ফেলে রেখে চলে গিয়েছিলেন আড়ালে।

-জেডসি