ঢাকা, রবিবার ১৭, নভেম্বর ২০১৯ ২১:১৫:১৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সরকারি ব্যয়ে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে: স্পিকার প্রধানমন্ত্রীকে চিঠি দিলো বিএনপি প্রাথমিক-ইবতেদায়ি পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত আদাবরে স্ত্রী খুন, স্বামী পলাতক চট্টগ্রামে বিস্ফোরণের ঘটনায় ৫ সদস্যের কমিটি গঠন

অসুস্থ-আহত সাংবাদিকদের পাশে থাকবে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৪ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকার অসুস্থ ও আহত সাংবাদিকদের পাশে থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি ব্যক্তিগত ও সরকারিভাবে সব সময় চেষ্টা করে যাবো অসুস্থ ও আহত সাংবাদিকসহ সকল মানুষের সাহায্য সহযোগতীয় পাশে থাকার জন্য।

সরকারপ্রধান বলেন, আপনারা যারা পত্রিকার মালিক পক্ষ আছেন, তারা যদি অল্প অল্প করে আমাদের কিছু সহযোগিতা করেন, তাহলে তা এক সময় বড় ফান্ডে পরিণত হবে। যা অসুস্থ ও আহত সাংবাদিকদের জন্য ব্যয় করা হবে। যেন আপনার কর্মীদের কষ্টে থাকতে না হয়।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে সাংবাদিকদের অনুদান প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

জাবিতে চলমান আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসির বিরুদ্ধে দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ প্রমাণ করতে পারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অন্যথায় দুর্নীতির অভিযোগ যদি প্রমাণ করতে না পারে তাহলে আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কারণ দিনের পর দিন এভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকতে পারে না।

অনুষ্ঠানে কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যু প্রসঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী। আবরারের অপমৃত্যুর ঘটনায় প্রথম আলো কর্তৃপক্ষের গাফিলতি ছিল বলে মন্তব্য করে বঙ্গবন্ধুকন্যা বলেন, এমন গর্হিত অপরাধ বরদাস্ত করা যায় না।

শেখ হাসিনা বলেন, যারা অনুষ্ঠান আয়োজন করে তাদের একটা দায়িত্ব থাকে। রেসিডেন্সিয়ালের একটা ঘটনা ঘটল। আয়োজকরা এটাকে এতটা নেগলেক্ট করেছে! বাচ্চাটা মারা গেছে, এরপরও ঘটনাটা চাপা দিয়ে অনুষ্ঠান চালিয়ে গেছে। ধানমন্ডিতে এতোগুলো হাসপাতাল, তবুও মহাখালীতে নিয়ে গেলো। প্রথম আলো এই ধরনের একটা ঘটনা কীভাবে ঘটায়? তাদের কোনও দায়বদ্ধতা নেই? ছোট ছোট বাচ্চারা এখানে পড়াশোনা করছে। তাদের নিরাপত্তা না দেখা এটাও তো গর্হিত অপরাধ। এটা তো বরদাশত করা যায় না।

এ সময় ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যার ঘটনায় সাংবাদিকদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। পরে দুঃস্থ সাংবাদিকদের হাতে চেক তুলে দেন সরকারপ্রধান।

-জেডসি