ঢাকা, বৃহস্পতিবার ২২, এপ্রিল ২০২১ ১৭:১২:১৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
স্বাস্থ্যবিধি না মানার কারণেই করোনার দ্বিতীয় ঢেউ: স্বাস্থ্যমন্ত্রী দেশে পুরুষের চেয়ে নারীর গড় আয়ু বেশি ১১ কোটি টাকা প্রণোদনা পাচ্ছেন ২৬৭৯ নার্স ভারতে একদিনে ৩ লাখ ১৬ হাজার শনাক্তে ফের বিশ্ব রেকর্ড বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩০ লাখ ৭১ হাজার

আঙ্গেলা ম্যার্কেলের দলের জনপ্রিয়তায় ভাটা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২২ পিএম, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

জনপ্রিয়তায় ভাটা পড়েছে জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেলের রাজনৈতিক দলের। এক বছরে সিডিইউ ও বাভেরিয়ার সিএসইউ দলের রক্ষণশীল শিবিরের জনপ্রিয়তা ৩২ শতাংশ কমেছে। আর এই চিত্র উঠে এসেছে কান্তার ইনস্টিটিউটের সহযোগিতায় বিল্ড সংবাদপত্রের করা এক জরিপে।  

করোনা সংকট মোকাবিলার ক্ষেত্রে ভুলত্রুটি, ঢিলেমি, দূরদর্শিতার অভাব থেকে শুরু করে দুর্নীতির দায়ে প্রবল চাপের মুখে রয়েছে ম্যার্কেলের দল। আগামী সপ্তাহান্তে জার্মানির দুটি রাজ্যে নির্বাচনে সেই জনরোষের প্রতিফলন দেখা যাবে বলে ধরে নেওয়া হচ্ছে।

ফলে রাইনল্যান্ড প্যালাটিনেট ও বাডেন-ভ্যুর্টেমব্যার্গ রাজ্য সরকারের নেতৃত্ব ছিনিয়ে নেবার আশা কার্যত ছেড়ে দিচ্ছে সিডিইউ দল।

তার উপর দীর্ঘ ১৬ বছর পর চ্যান্সেলর হিসেবে অবসর নিচ্ছেন ম্যার্কেল। ফলে সেই শূন্যস্থান পূরণ করার চাপও রয়েছে।

রক্ষণশীল শিবিরের দুইজন সংসদ সদস্যের বিরুদ্ধে আবার দুর্নীতির অভিযোগ উঠেছে।

জোট সরকারের ছোট শরিক হিসেবে সামাজিক গণতন্ত্রী এসপিডি দল আপাতত সমালোচনা থেকে রেহাই পাচ্ছে। ভাইস চ্যান্সেলর ও দলের চ্যান্সেলর পদপ্রার্থী ওলাফ শলৎস বরং আরও দক্ষতার সঙ্গে করোনা সংকট মোকাবিলার অঙ্গীকার করছেন।

-জেডসি