ঢাকা, বুধবার ০৮, জুলাই ২০২০ ০:২৯:১৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় ফেনীর সিভিল সার্জনের মৃত্যু করোনা মোকাবিলায় জাতিসংঘের নেতৃত্বের প্রশংসা করল ঢাকা করোনা: দেশে একদিনে আরও ৫৫ জনের মৃত্যু করোনার ভুয়া রিপোর্ট: রিজেন্টের দুই হাসপাতাল সিলগালা মাশরাফির স্ত্রী সুমিও করোনা আক্রান্ত

আম্পানের ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইইউ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:০১ পিএম, ২৬ মে ২০২০ মঙ্গলবার

আম্পানের ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইইউ

আম্পানের ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো দেবে ইইউ

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) সুপার সাইক্লোন আম্পানে ক্ষতি কাটিয়ে উঠতে বাংলাদেশকে ১১ লাখ ইউরো ( বাংলাদেশী টাকায় ১০ কোটি ২৭ লাখের বেশি) দিবে।

ইইউ’র ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কমিশনার জ্যানেজ লিনার্কিক আজ মঙ্গলবার এখানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, আমরা বাংলাদেশের আহ্বানে সাড়া দিয়ে কোন প্রকার বিলম্ব না করেই ঘূর্ণিঝড় দুগর্ত এলাকার জনগণকে সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, এই ঝড় এমন এক সময়ে আঘাত হানে, যখন দেশটিতে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জনগণের সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করা খুবই গুরুত্বপূর্ণ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, একটি সংকটের ওপর এটি আরো একটি সংকট।

কমিশনার আরো বলেন, ইইউ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ জনগণের তাৎক্ষণিক প্রয়োজনটি সনাক্ত করবে এবং মানবিক সহায়তার পাশাপাশি মহামারীর বিস্তার থেকে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায়ও পদক্ষেপ নেবে।

কমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতে এই দুঃখজনক ঘটনার খবর শুনে আমরা মর্মাহত হয়েছি। তিনি এই প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ক্ষয়ক্ষতি এবং প্রাণহানিতে দুঃখ ও শোক প্রকাশ করেন।

তিনি আরো জানান, এই ঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণে ইইউ’র কোপার্নিকাস জরুরী ব্যবস্থাপনা সাভির্স বাংলাদেশ ও ভারতকে স্যাটেলাইট ম্যাপ দিয়ে সহায়তা করছে।