ঢাকা, সোমবার ০১, জুন ২০২০ ১৭:৫১:২৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনার ব্যাপক সংক্রমণ সত্ত্বেও লকলাউন শিথিল মস্কোয় দেশে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, নতুন শনাক্ত ২৩৮১ এবার ডেঙ্গু ঠেকাতে কর্মকর্তাদের ৭ নির্দেশনা অফিসে আসতে পারবেন ২৫ ভাগ কর্মকর্তা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

আম্পান পরবর্তী পুনর্বাসন কাজ শুরু হয়েছে: কাদের

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:৫৫ পিএম, ২২ মে ২০২০ শুক্রবার

আম্পান পরবর্তী পুনর্বাসন কাজ শুরু হয়েছে: কাদের

আম্পান পরবর্তী পুনর্বাসন কাজ শুরু হয়েছে: কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে সুপার সাইক্লোন ঘূর্ণিঝড় ‘আম্পান’ পরবর্তী পুনর্বাসন তৎপরতা শুরু হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর কেন্টিনে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের উদ্যোগে অসহায় গরীব মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের আগে তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে একথা বলেন।

সরকার দুটি চ্যালেঞ্জ পার করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা এখন দুটো চ্যালেঞ্জ মোকাবিলা করছি, করোনাভাইরাস সংক্রমন রোধ ও চিকিৎসা এবং আরেকটি হচ্ছে সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্থদের সহায়তা ও পূনর্বাসন। তিনি জানান, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশে সাইক্লোন পরবর্তি পূনর্বাসন কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দুর্যোগ মোকাবিলায় অতীতের মত এবারও প্রধানমন্ত্রী দক্ষতার সাথে সাফল্যের পরিচয় দিয়ে যাচ্ছেন। তিনি দুর্যোগের আমানিশায় অলো হাতে আঁধারের সাহসী কান্ডারী। প্রধানমন্ত্রী নির্দেশনা ও নিবিড় তত্তাবধানে চলছে ঘূণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকার পূনর্বাসনের কাজ।

তিনি বলেন, সশস্ত্র বাহিনী ও পুলিশ প্রশাসন ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন উদ্ধার তৎপরতাসহ পুনর্বাসন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সশগ্রবাহিনী বিশেষ করে সেনা, নৌ ও বিমানবাহিনী সিভিল প্রশাসনকে উপদ্রুত এলাকায় উদ্ধার তৎপরতা, পূনর্বাসন ও চিকিৎসা সহায়তা দিয়ে যাচ্ছে এবং বেড়িবাধ মেরামত কাজ করছে। পাশাপাশি পুলিশ ও সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন এ কাজে এগিয়ে এসেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের প্রতি আস্থা রাখাতে জনগনের প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, যে কোন দুর্যোগে থেমে থাকেনি বাংলাদেশ। প্রতিকুলতা ডিঙ্গিয়ে মর্যাদার সাথে মাথা তুলে দাঁড়ানো এক দেশ বাংলাদেশ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা করোনাভাইরাস সংকট এবং প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি পুষিয়ে ঘুরে দাঁড়াবো ইনশাল্লাহ। তিনি দেশবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা মনে সাহস রাখুন, মনোবল হারাবেন না। দুর্যোগ ও দুর্বিপাকে পরীক্ষিত নেত্রী শেখ হাসিনা এবং তার সরকার আপনাদের পাশে রয়েছে।

ঈদের আনন্দ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াই আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এবার এক ভিন্ন বাস্তবতায় ঈদ-উল-ফিতর আসন্ন। ঈদের আনন্দ উদযাপনের চেয়ে বেঁচে থাকার লড়াই আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বেঁচে থাকলে আমরা ঈদ উদযাপনের সুযোগ পাবো। এখন করোনাবিরোধী লড়াইয়ে আসুন আমরা ঐক্যবদ্ধভাবে সরকারে নির্দেশনা প্রতিপালন করি, স্থানান্তর না করি, স্বাস্থ্যবিধি মেনে চলি।

করোনাভাইরাস সংকটে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেেলন, করোনা সংকটে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ত্রাণ তৎপরতার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। মাটি ও মানুষের দল অতীতেও মানুষের সাথে ছিল, এখনও আছে, ভবিষ্যতেও থাকবে। স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগ ছিন্নমূল শিশু, ভাসমান ও অসহায় দরিদ্র মানুষের মাঝে ঈদের আগে উপহার সামগ্রী বিতরণ করছেন, যা প্রশংসনীয় উদ্যোগ।

এ সময়ে তিনি সারা দেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের ঈদের আগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আবারও আহ্বান জানান।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রান্তে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ,সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ উপস্থিত ছিলেন।