ঢাকা, সোমবার ২৩, মে ২০২২ ৮:৪০:১০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
১৯ দিনে রেমিট্যান্স এল ১৩১ কোটি ডলার ডিএসসিসিতে চার দিনব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ভবিষ্যৎ মহামারি মোকাবেলায় বৈশ্বিক চুক্তির আহ্বান প্রধানমন্ত্রীর খাদ্য বিপর্যয়ের মুখে বিশ্ব সন্দেহজনক মাঙ্কিপক্স রোগীদের আইসোলেশনের নির্দেশ দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৯ রাজধানীর উত্তরায় নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

ইউটিউব থেকে লাখ টাকা আয়ের উপায়

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৮ পিএম, ১৩ মে ২০২২ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে ভিডিও তৈরি করে ইউটিউবে আপ দিচ্ছেন, কিন্তু আয়-রোজগার করতে পারছেন না। কারণ, আপনার ভিডিও এখনো মনিটাইজ হয়নি। এখন উপায়? চলুন তাহলে জেনে নিই মনিটাইজ করে কীভাবে ইউটিউব থেকে লাখ টাকা আয় করবেন-

অনলাইনের মাধ্যমে বর্তমানে টাকা আয়ের সবচেয়ে ভালো উপায় কন্টেন্ট তৈরি করে অর্থ উপার্জন। তার মধ্যে ইউটিউব অন্যতম। এ ক্ষেত্রে নিয়ম মেনে কাজ করলে দ্রুতই মিলবে মনিটাইজ। নির্ধারিত ভিউ হলে প্রতি মাসেই ঢুকবে টাকা।


অডিয়েন্স নির্ধারণ করুন

আপনার তৈরি ভিডিও ঠিক কোন অঞ্চলের দর্শকদের দেখাতে চাইছেন তা ঠিক করুন। সেই এলাকার দর্শকদের জন্য নির্দিষ্ট বিষয়ের উপর ভিডিও তৈরি করুন। যেগুলো নির্দিষ্ট সময় অন্তর আপলোড করুন।

সঠিক বিষয় নির্বাচন করুন-

ভিডিও তৈরির আগে সঠিক বিষয় নির্বাচন করুন। শুধুমাত্র সেই বিষয়ের উপরেই ভিডিও তৈরি করুন। এর ফলে একটা বড় সুবিধা পাবেন আপনি। তা হল দর্শকদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে সমস্যা হবে না। সেই নির্দিষ্ট বিষয়ে বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করুন। এর ফলে অর্থ উপার্জনও তুলনামূলক বেশি হওয়ার সম্ভাবনা।

সরঞ্জামের দিকে নজর দিন

প্রতিটি ভিডিও হতে হবে উচিত ঝকঝকে এবং প্রফেশনাল। কারণ এর ফলে গ্রহণযোগ্যতা বাড়ে। ফলে ভিউ হবে অনেক বেশি। দ্রুত মনিটাইজ হওয়ার সম্ভাবনা থাকে।

যোগাযোগে টুল ব্যবহার করুন

নিয়মিত ভিডিও পোস্ট করুন। ভিডিওর সঙ্গে দিতে হবে সঠিক কি-ওয়ার্ড। নিজের ভিডিওতে সোশ্যাল মিডিয়া ও নিজের ব্লগিং ওয়েবসাইটের ট্র্যাফিক আনতে হবে।

উল্লেখ্য, তবে সাধারণভাবে Youtube থেকে অর্থ উপার্জনের জন্য বেশ কয়েকমাস অপেক্ষা করতে হয়।