ঢাকা, সোমবার ১৯, আগস্ট ২০১৯ ১৫:৩৪:১২ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
হাইকোর্টে আবারও মিন্নির জামিন আবেদন স্পিকারদের সম্মেলনে যাচ্ছেন শিরীন শারমিন বেনাপোলে আন্তর্জাতিক নারী হুন্ডি ব্যবসায়ী আটক বন্যার পরই উন্নয়ন প্রকল্প শুরু করুন: প্রধানমন্ত্রী দেশে আনা হয়েছে কলকাতায় দুর্ঘটনায় নিহত ২ বাংলাদেশির লাশ ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে দুর্ঘটনায় নিহত ২৫৩

ঈদে মজার কলিজা ফ্রাই

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:২২ পিএম, ১৩ আগস্ট ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঈদে শুধু মাংস নয়, গরুর অন্য আরো অনেক রান্না সবারই পছন্দ। এমন একটি খাবার কলিজা ফ্রাই। ঈদের দিনেই খুব ঝটপট মজাদার এই খাবারটি তৈরি করতে পারেন।

উপকরণ

গরুর কলিজা ১/২ কেজি, পেয়াজ কুঁচি ১ কাপ, আদা রসুন বাটা ১ চা চামচ, মরিচ গুড়ো ১ চা চামচ, হলুদ গুড়ো ১/২ চা চামচ, টালা জিরা ও ধনে গুড়ো ১ চা চামচ, গরম মসলা গুড়ো ১ চা চামচ, রসুন কোয়া ১০-১২পিস, ঘি ১/৪ কাপ।

প্রণালি

কলিজা ছোট টুকরো করে ভাল করে ধুয়ে নিন। একটি পাত্রে ৩ কাপ গরম পানি, ১ টেবিল চামচ লবণ ও ১ টেবিল চামচ সিরকা দিয়ে কলিজা দিয়ে ২ মিনিট রাখুন। ২ মিনিট পর কলিজা টুকরোগুলো আবার ভাল করে ধুয়ে নিন।

প্যানে ঘি গরম করে পেঁয়াজ দিন। পেঁয়াজ হালকা ভেজে কলিজা ও আদা রসুন দিন। কয়েক মিনিট উচ্চ আঁচে ভেজে বাকি সব মসলা ও পরিমাণ মত লবণ দিন।

এখন মাঝারি আঁচে কলিজা ভাজতে থাকুন। ৮-১০ মিনিটের মাঝে কলিজার পানি শুকিয়ে গেলে চুলা বন্ধ করে দিন। উপরে কাঁচামরিচ কুঁচি, ধনেপাতা কুঁচি ও লেবুর রস দিয়ে পরিবেশন করুন। নান, পরোটা বা পোলাউয়ের সাথে পরিবেশন করুন।

-জেডসি