ঢাকা, রবিবার ২৪, মার্চ ২০১৯ ০:১৮:৪৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
বরিশালে বাস ও মাহেন্দ্রর সংঘর্ষে তিন নারীসহ নিহত ৬ বসল নবম স্প্যান, পদ্মা সেতুর প্রায় দেড় কিলোমিটার দৃশ্যমান ব্রেক্সিট নিয়ে সিদ্ধান্ত নিতে ব্রিটেনকে দুই সপ্তাহ সময় দিল ইইউ গোটা নিউজিল্যান্ডের নারীরা স্কার্ফে মাথা ঢাকবেন আজ চীনে কেমিক্যাল প্লান্টে বিস্ফোরণ, নিহত ৪৭

উন্মোচিত হল নারী ফুটবল বিশ্বকাপের পোস্টার

ক্রীড়া ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৪৪ পিএম, ১১ মার্চ ২০১৯ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

সবকিছুরই আলাদা আলাদা একটা পরিচিতি প্রয়োজন হয়। ফুটবল বিশ্বকাপের পরিচিতি এর সোনালি ট্রফিটা। এই পরিচিতির ব্যাপকতা এত বেশি যে, একে অর্থমূল্য দিয়ে পরিমাপ করা খুবই কঠিন। যে কারণে, ফিফা বিশ্বকাপের স্বত্ব বিক্রি করতে পারে কাঁড়ি কাঁড়ি ডলারে। তবে এ পর্যন্ত অনুষ্ঠিত সব বিশ্বকাপ ফুটবলেরও কিন্তু আলাদা আলাদা পরিচিতি রয়েছে।

চলতি বছরের জুনে ফ্রান্সে বসবে নারী ফুটবল বিশ্বকাপের আসর। আগামী ৭ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। অষ্টম এই বৈশ্বিক আসরে অংশ নেবে ২৪টি দল। অনুষ্ঠিত হবে ৫২টি ম্যাচ। এই নারী ফুটবল বিশ্বকাপের অবশেষে পরিচিতি প্রকাশ করা হয়েছে। বিশ্বকাপের পরিচিতি মানেই হলো এর আলাদা পোস্টার। গত ৮ মার্চ এই পোস্টার প্রকাশ করা হয়। নারী দিবসের কথা মাথায় রেখে নারী বিশ্বকাপের পোস্টার প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়। নারীর ছবি সম্বলিত সেই পোস্টার দেখার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

পোস্টারে একজন নারীর মুখোমন্ডলের ছবি স্থান পেয়েছে। ব্যবহার করা হয়েছে বিভিন্ন রং। যা ভিন্ন ভিন্ন দেশের আলাদা সংস্কৃতির অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করে। এছাড়া মুখাবয়বের পেছনে দেওয়া হয়েছে ফুটবলের ছবি। এই ছবি নারী ফুটবলে অংশ নেওয়া নারী এবং তাদের ক্ষমতার বাস্তবায়ন করবে বলে মনে করছেন তিনি।

-জেডসি