ঢাকা, সোমবার ১৬, সেপ্টেম্বর ২০১৯ ২:০১:৪৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্যের পদত্যাগ দাবি ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া পুলিশকে সততার সঙ্গে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা

এডিশ মশা নিধনে ডিএনসিসির চিরুনি অভিযান মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:২৬ পিএম, ১৯ আগস্ট ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডেঙ্গু ছড়ানো এডিস মশা নিধনে আগামীকাল মঙ্গলবার থেকে চিরুনি অভিযানের কার্যক্রম শুরু করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। মঙ্গলবার ডিএনসিসির ১৯ নম্বর ওয়ার্ড দিয়ে অভিযানটি শুরু হবে। যে এলাকায় চিরুনি অভিযান পরিচালিত হবে সে এলাকার প্রত্যেকটি বাড়িতে ডিএনসিসির কর্মীরা যাবেন। এসব বাড়ি বা প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা আছে কি না তা পরীক্ষা করবেন এবং সতর্ক করবেন বা শাস্তি দেবেন তাঁরা।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন গণমাধ্যমকে জানিয়েছেন, প্রতিটি ওয়ার্ডকে ১০ ভাগে ভাগ করে একজন পরিচ্ছন্নতাকর্মীর নেতৃত্বে ১০ জন মশক নিশন অভিযান পরিচালনা করবেন। একদিনে একটা ওয়ার্ডে অভিযান হবে।

অফিস-আদালত ও নির্মানাধীন ভবনে এডিসের লার্ভা থাকলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মামুন।
কোনো বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া গেলে বাড়ির সামনে তথ্য লিখে একটি লাল স্টিকার লাগিয়ে দেওয়া হবে। কিছুদিন পর সেই বাড়িতে গিয়ে যদি ফের লার্ভা পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ডিএনসিসির ১৯ নম্বর ওয়ার্ড দিয়ে অভিযান শুরুর পর প্রথমে ডিএনসিসির পুরনো ৩৬টি ওয়ার্ডে এই কার্যক্রম পরিচালিত হবে। পরে নতুন ১৮টি ওয়ার্ডে অভিযান চালানো হবে।

-জেডসি