ঢাকা, শনিবার ১৮, জানুয়ারি ২০২০ ৮:৩৬:০২ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কমেছে পেঁয়াজের দাম, সবজির বাজার উর্ধ্বমুখী আম বয়ানে শুরু হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয়পর্ব ভয়াবহ তুষারপাতে পাকিস্তানে মৃতের সংখ্যা বেড়ে ১০৪ সব কোচিং সেন্টার এক মাস বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী সগিরা মোর্শেদ হত্যা: ৩০ বছর পর পিবিআই’র রহস্য উদঘাটন

এনআরসি রুখতে আন্দোলনের ডাক দিলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:২৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

নাগরিকত্ব সংশোধনী বিল ও জাতীয় নাগরিকপঞ্জির বিরুদ্ধে এবার রাস্তায় নেমে প্রতিবাদের ডাক দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (১৩ ডিসেম্বর) পশ্চিমবঙ্গের দিঘায় সাংবাদিক সম্মেলন করে আগামী রবি ও সোমবার ‘নো এনআরসি’ আন্দোলনের কর্মসূচির কথা জানান মমতা।  

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, এ রাজ্যে এনআরসি হবে না। কাউকে কেউ তাড়াতে পারবে না। ওই আন্দোলনে আমি নিজেও অংশ নেবো।  

মমতার বলেন, রবিবার (১৫ ডিসেম্বর) রাজ্য জুড়ে ব্লকে ব্লকে ‘নো এনআরসি’ আন্দোলন হবে। সব জেলায় মিছিল করবেন দলের কর্মীরা। তার পরের দিন অর্থাৎ ১৬ তারিখ কলকাতায় বি আর অম্বেডকর মূর্তির পাদদেশে জমায়েত করবে তৃণমূল। সেখান থেকে গাঁন্ধী মূর্তি পর্যন্ত মিছিল হবে। তার পর সেই মিছিল যাবে জোড়াসাঁকোয় কবিগুরুর বাড়ি পর্যন্ত। তাতে নেতৃত্ব দেবেন মমতা নিজে।

তিনি বলেন, গণতান্ত্রিক ভাবে প্রতিবাদ করুন। আমি নিজেও সেই সব আন্দোলনে যোগ দেবো। গায়ের জোরে সিএবি পাশ করেছে। কিন্তু বাংলায় এনআরসি করতে দেবো না। প্রত্যেক রাজ্যের আলাদা আবেগ আছে, আলাদ বিষয় আছে।

তৃণমূল নেত্রী মমতা বলেন, বিজেপি বাংলার পাপ, দেশের অভিশাপ। অসমে ডিটেনশন ক্যাম্প করছে রাজ্য সরকার। সেখানে তাদের দলের সরকার ছিল বলে করতে পেরেছে। এখানে হতে দেবো না।

-জেডসি