ঢাকা, শনিবার ১১, এপ্রিল ২০২০ ০:৪৭:২৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
এবার কুমিল্লা জেলাকে লকডাউন ঘোষণা সন্ধ্যা ছয়টার পর বের হলেই ব্যবস্থা করোনা: পোশাক কারখানা ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ছুটি বাড়লো আগামী ২৫ এপ্রিল পর্যন্ত

এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:২৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

করোনাভাইরাসে এবার আক্রান্ত হয়েছেন ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার। প্রাণঘাতী এ ভাইরাসে ইরানে ইতিমধ্যেই ২৬ জন মারা গেছেন। এরই মাঝে এই ভাইস প্রেসিডেন্টের করোনায় আক্রান্তের খবর জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার দেশটির সরকারি একটি সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ করা হয়।

আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিডেল ইস্ট মনিটরে মাসৌমেহর করোনাভাইরাসে আক্রান্তের খবর প্রকাশিত হয়। এর আগে এ ভাইরাসে আক্রান্ত হন দেশটির উপস্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি এবং সংসদ সদস্য মাহমুদ সাদেগির।

প্রতিবেদনে বলা হয়, ২৬ জন মৃত ও ২৫৪ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশটিতে আতঙ্ক বাড়ছে। এ ছাড়া মধ্যপ্রাচ্যের দেশ হিসেবে সবচেয়ে বেশি পরিমানে নিহত ও আক্রান্তের ঘটনা ঘটেছে ইরানে।

আজ ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ১০৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। চীনের বাইরে এখন পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ প্রাণহানির ঘটনাও ঘটেছে ইরানে।

১৯৭৯ সালে তেহরানে নিযুক্ত মার্কিন দূতাবাসের নিয়ন্ত্রণ নেওয়ার পর ৪৪৪ দিনের কূটনৈতিক সঙ্কট তৈরি হয়েছিল। সে সময় দেশটির মুখপাত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন মাসৌমেহ এবতেকার। ইংরেজি ভাষায় দক্ষ হওয়ায় আন্তর্জাতিক পরিমণ্ডলে অধিক পরিচিতি পেয়েছিলেন তিনি।