ঢাকা, সোমবার ১৯, আগস্ট ২০১৯ ১৬:৩৬:৩০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
মিন্নির জবানবন্দির বিষয়ে জানতে চান হাইকোর্ট ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ১৬১৫ রোগী হাসপাতালে ভর্তি প্রধানমন্ত্রীর কাছে বিচার চাইলেন ভিপি নুর এডিশ মশা নিধনে ডিএনসিসির চিরুনি অভিযান মঙ্গলবার ডেঙ্গুতে আরও চার জনের মৃত্যু

ওসাকাকে হারিয়ে সেমিফাইনালে সেরেনা

খেলাধুলা ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৪৭ পিএম, ১০ আগস্ট ২০১৯ শনিবার

ইউএস ওপেন ফাইনালে হারের পর আবারও নাওমি ওসাকার মুখোমুখি হন সেরেনা উইলিয়ামস। এবার কানাডার টরন্টোয় রজার্স কাপে। আজ শনিবার কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে শীর্ষ বাছাই নাওমি ওসাকাকে হারিয়েছেন ৩৭ বছর বয়সী মার্কিন তারকা।

এদিন নাওমি ওসাকার বিপক্ষে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকেন অভিজ্ঞ সেরেনা। বর্তমান র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা ওসাকাকে প্রথম সেটে হারিয়েছেন ৬-৩ গেমে। পরে দ্বিতীয় সেটেও জাপানি তারকাকে হারান ৬-৪ গেমে।

জয়ের পর তিনি বলেন, ‘আমি তার খেলা সম্পর্কে আগে থেকেই কিছুটা জানতাম, তাই ম্যাচটি একটু সহজ হয়েছে। আমি সামগ্রিকভাবে আজ কিছুটা উন্নতি করেছি।’

উইলিয়ামস আরও বলেন,  ‘আমি তার খেলা জানি এবং তাকে অনেকবার ফেস করেছি। জয়ের ব্যাপারে আজ আশাবাদী ছিলাম। একটি জয় পাওয়ার জন্য যা যা করার দরকার ছিল তার সবই করার চেষ্টা করেছি'।

সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রের কোয়ালিফায়ার মেরি বাউজকোভার মুখোমুখি হবেন সেরেনা উইলিয়ামস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল রোববার ভোর ৪টায়।

এর আগে চতুর্থ বাছাই রোমানিয়ার সিমোনা হালেপের বিপক্ষে ৬-৪ গেমে পিছিয়ে থেকেও সেমিতে ওঠেন মেরি বাউজকোভা। কারণ, খেলার ওই পর্যায়েই বাম অ্যাকিলিসে সমস্যার কারণে অবসর নেন উইম্বলডন চ্যাম্পিয়ন হালেপে।

এর আগে ২০০১, ২০১১ এবং ২০১৩-এ টরেন্টোতে অনুষ্ঠিত হওয়া সবকটি টুর্ণামেন্টেই শিরোপা জিতেছিলেন র‍্যাংকিয়ের দশম স্থানে থাকা এবং বিশ্ব টেনিসের অষ্টম বাছাই সেরেনা উইলিয়ামস। সেইসঙ্গে এই টুর্নামেন্টে ৩৭ ম্যাচের মধ্যে ৩৩টি জিতে রেকর্ড গড়েছেন তিনি। সেরেনা তার সর্বসেষ ৭২তম একক শিরোপা জিতেছিলেন ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে।