ঢাকা, সোমবার ২৬, অক্টোবর ২০২০ ১২:৫১:০৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় আরও ২৩ জনের প্রাণহানি সিলেটে ফাঁড়ির সামনে আমরণ অনশনে রায়হানের মা দেশপ্রেম-দায়িত্বশীলতার সাথে সাংবাদিকতা করুন: প্রধানমন্ত্রী আজ মহানবমী, কাল বিসর্জন বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ১১ লাখ

করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ১৪৩৬

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৫৮ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ২৫১ জনে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ১৪৩৬ জন। এতে মোট শনাক্ত দাঁড়িয়েছে ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জনে।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০৮টি পরীক্ষাগারে এ পর্যন্ত ১৩ হাজার ১৫৫টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৯ লাখ ৪৭ হাজার ৬৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।এ পর্যন্ত শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৪ জন এবং নারী আটজন। তাদের মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বা‌ড়ি‌তে একজনের মৃত্যু হয়েছে।এদের মধ্যে ত্রি‌শোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব তিনজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ছিলেন ২৪ জন। ঢাকা বিভাগের ছিলেন ২৪ জন, চট্টগ্রামের দুইজন, রাজশাহীর চারজন, সি‌লেটের‌ একজন এবং ময়মন‌সিং‌হ বিভাগের ছিলেন একজন।

এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ছিলেন চার হাজার ৬৩ জন (৭৭ দশমিক ৩৮ শতাংশ) এবং নারী ছিলেন এক হাজার ১৮৮ জন (২২ দশমিক ৬২ শতাংশ)।

-জেডসি