ঢাকা, বুধবার ০১, এপ্রিল ২০২০ ১৪:৫৫:৪৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩ জ্বর, সর্দি, কাশি, হাঁচি নিয়ে সাতক্ষীরায় নারীর মৃত্যু করোনাভাইরাসে মৃতের সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র করোনাভাইরাসে মৃত্যু ৪২ হাজার ছাড়ালো ঢাকা ফাঁকা, তবুও বাতাস ‘অস্বাস্থ্যকর’ দেশে করোনায় আক্রান্ত আরও ২ জন

‘করোনাভাইরাস সন্দেহে কারো নাম-ছবি প্রকাশ নয়’

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:১০ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাস সন্দেহে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া কারো নাম ও ছবি গণমাধ্যমে প্রকাশ না করার অনুরোধ করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রকাশিত তিনজনের ছবি প্রকাশের তথ্য তুলে ধরে তিনি এই কথা জানান।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেশি। কিন্তু, চীনে হলেও অন্যান্য দেশে বেশি হয়নি। বিশ্বস্বাস্থ্য সংস্থা বলছে, রোগীর সংখ্যা কমলেও সাবধান থাকতে হবে। কারণ চীনে ছুটি শেষ হচ্ছে। অনেকেই সুস্থ হচ্ছে। ৩০ থেকে ৭৯ বয়সী রোগী বেশি। শিশু কম। নতুন আক্রান্ত দেশ নেই।

তিনি আরো বলেন, বাংলাদেশে ৭২টি নমূনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া যায়নি। এর মধ্যে তিনজন চীনা নাগরিক। ৩টি পত্রিকায় রোগীর নাম ও ছবি দেয়া হয়েছে, যা অনুচিত। এটা সামাজিকভাবে হেয় করে, তাই ছবি ব্যবহার না করার উচিত্

এদিকে, চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮ জনে দাঁড়িয়েছে। নতুন করে মারা গেছে ৯৮ জন। এরমধ্যে ৯৩ জনই হুবেই প্রদেশের।মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দেশটির স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন করে আক্রান্ত হওয়া ১ হাজার ৮৬৮ জনের মধ্যে বেশিরভাগই হুবেই প্রদেশের। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭২ হাজার ৪৩৬ জনে।

-জেডসি