ঢাকা, রবিবার ০৯, আগস্ট ২০২০ ১৫:০৯:৪৪ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ভারতে ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেল ৮৬১ জনের বঙ্গমাতার জন্মদিনে দুস্থ নারীদের অর্থ সহায়তা দিলেন প্রধানমন্ত্রী ব্রাজিলে করোনাভাইরাসে মৃত্যু লাখ ছাড়িয়ে গেল করোনা আক্রান্ত প্রায় ২ কোটি, মৃত্যু ৭ লাখ ২৯ হাজার বায়ুদূষণে গড় আয়ু কমছে ২ বছর: গবেষণা ভারতে আরেক কোভিড হাসপাতালে আগুন, নিহত ৭

করোনায় একদিনে প্রাণ হারাল ৩৭, শনাক্ত ২৯৪৯

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:১৫ পিএম, ১০ জুলাই ২০২০ শুক্রবার

করোনায় একদিনে প্রাণ হারাল ৩৭, শনাক্ত ২৯৪৯

করোনায় একদিনে প্রাণ হারাল ৩৭, শনাক্ত ২৯৪৯

দেশে একদিনে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। মুতদের মধ্যে পুরুষ ২৯ জন এবং নারী ৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯৪৯ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৮৬২ জন।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

 নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৪৭টি পরীক্ষাগার থেকে নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩৭৭টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৪৮৮টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯ লাখ ১৮ হাজার ২৭২টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৯৪৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৮৬ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ১ লাখ ৭৮ হাজার ৪৪৩ জন। শনাক্তের হার ১৯ দশমিক ৪৩ শতাংশ।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ৮৬২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৮৬ হাজার ৪০৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ৪২ শতাংশ।

তার তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৭ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ২ হাজার ২৭৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৭ শতাংশ।

মৃত্যু বিশ্লেষণে পুরুষ ২৯ জন এবং নারী ৮ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ১ হাজার ৭৯৯ জন এবং নারী ৪৭৬ জন।