ঢাকা, শনিবার ০৪, জুলাই ২০২০ ১:১৯:২৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বেশিরভাগ মানুষেরই করোনার ভ্যাকসিন লাগবে না: অক্সফোর্ড গবেষক সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হবে সোমবার করোনায় কুমিল্লা মেডিকেলে একদিনে ৮ মৃত্যু কাল থেকে ১০ দিনব্যাপী চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি করোনা: দেশের হাসপাতালে ১০ হাজারেরও বেশি শয্যা ফাঁকা

করোনায় একদিনে বিশ্বজুড়ে আক্রান্ত লক্ষাধিক; মৃত্যু ৩১৯১

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১০ পিএম, ১ জুন ২০২০ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত গোটা বিশ্ব। এর মধ্যে কয়েকটি দেশে এর প্রকোপ ভয়ঙ্কর রূপ নিয়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে কোভিড-১৯ আক্রান্ত হয়েছে এক লাখ ৮ হাজার ৭৬৭ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৬২ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এসময় মৃত্যু হয়েছে আরো ৩ হাজার ১৯১ জনের। এর ফলে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৬৯৭ জনে। আর সুস্থ হয়েছে ২৮ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে ৬৩৮ জন করোনায় মারা গেছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৬ হাজার ১৯৫ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

করোনায় গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৪৮০ জনের। সবমিলিয়ে ব্রাজিলে এখন পর্যন্ত ২৯ হাজার ৩১৪ জন করোনায় মারা গেছে। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৮৪৯ জন।

যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে এখন পর্যন্ত ৩৮ হাজার ৪৮৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১১৩ জন। আর সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৪ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩৩ হাজার ৪১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৭৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখ ৩৩ হাজার মানুষ।

এদিকে বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখনও তৃতীয় অবস্থান ধরে রেখেছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৯ হাজার ২৬৮ ও ১৩৮ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫ হাজার ৮৪৩ জন। আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৯৩ জনের।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য হারে মৃত্যু কমেছে স্পেন ও ফ্রান্সে। এসময়ের মধ্যে দেশটিতে যথাক্রমে ২ জন ও ৩১ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে স্পেন ও ফ্রান্সে মৃত্যু হয়েছে যথাক্রমে ২৭ হাজার ১২৭ ও ২৮ হাজার ৮০২ জনের।

-জেডসি