ঢাকা, রবিবার ১৭, জানুয়ারি ২০২১ ৩:৩৮:০৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কাল জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘন্টায় কমেছে শনাক্ত রোগী, বেড়েছে মৃত্যু অবশেষে কমলাকে ফোনে অভিনন্দন জানালেন পেন্স শীতে কাঁপছে উত্তরের মানুষ, বিপর্যস্ত জনজীবন সোমবার থেকে যুক্তরাজ্যে সব ধরনের ভ্রমণ বন্ধ

করোনা: একদিনে আক্রান্ত দুই লাখ ৮২ হাজার, মৃত্যু ৬২৩৪

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫৯ এএম, ১ আগস্ট ২০২০ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

চীনের উহান থেকে শুরু হওয়া করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৬ লাখ ৮২ হাজার ছাড়িয়েছে। বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যাও পৌনে দুই কোটি ছাড়িয়েছি।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৭৭ লাখ ৫৪ হাজার ১৯০ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৮৮৫ জন। সুস্থ হয়েছেন এক কোটি ১১ লাখ ৫৯ হাজার ৫৮০ জন।এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ১৭১ জন। মারা গেছেন ৬২৩৪ জন। একই সময়ে সুস্থ হয়েছেন দুই লাখের বেশি মানুষ।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ৪৭ লাখ ৫ হাজার ৮৮৯ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৭৪৭ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ২৭ হাজার ৫৭২ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৬ লাখ ৬৬ হাজার ২৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯২ হাজার ৫৬৮ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৮৪ হাজার ৫১ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৬ লাখ ৯৭ হাজার ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৫৫১ জনের এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৫ হাজার ৬৪৭ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৯৮১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৯৬৩ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ১১১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৫ হাজার ১৩৬ জন।

-জেডসি