ঢাকা, শনিবার ১৯, সেপ্টেম্বর ২০২০ ১৪:৫৯:২০ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনা চিকিৎসায় ওষুধের ছাড়পত্র দিলো রাশিয়া কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা অগ্রহণীয়ভাবে বেশি: হু মার্কিন সুপ্রিমকোর্টের বিচারক গিন্সবার্গ মারা গেছেন অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে ভর্তি ২২ দিন ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষেধ

করোনা মোকাবিলায় ঢাকার পাশে দাঁড়াবে কানাডা

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৭:৩৬ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০ বৃহস্পতিবার

করোনা মোকাবিলায় ঢাকার পাশে দাঁড়াবে কানাডা

করোনা মোকাবিলায় ঢাকার পাশে দাঁড়াবে কানাডা

করোনাভাইরাস মোকাবিলায় যেকোনো জরুরি প্রয়োজনে বাংলাদেশের পাশে দাঁড়ানোর জন্য কানাডা প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন দেশটির জননিরাপত্তা ও জরুরি প্রস্তুতি বিষয়কমন্ত্রী বিল ব্লেয়ার।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার টরন্টোতে নিজ মন্ত্রণালয়ে এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের সাথে বৈঠককালে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দেন কানাডিয়ান মন্ত্রী।

বাংলাদেশে ভাইরাস সংক্রমণের কোনো খবর না পাওয়া গেলেও, সরকার গভীরভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় প্রস্তত রয়েছে বলে জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি।

তিনি বলেন, বাংলাদেশ এবং কানাডা সংক্রমণ মোকাবিলায় যৌথভাবে কাজ করতে পারে যে ভাইরাসে বিশ্বব্যাপী ৪৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন এবং প্রায় দেড় হাজার মানুষের মৃত্যু হয়েছে।

ব্লেয়ার বলেন, চীনের সাথে নিবিড় বাণিজ্য সম্পর্কযুক্ত বাংলাদেশকে সহায়তা করবে কানাডা।

সাহায্য সহগযোগিতার অন্যান্য বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন কানাডার মন্ত্রী এবং এফবিসিসিআই সভাপতি।

সরকারি কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয় ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের সাথে আলোচনা করতে শেখ ফজলে ফাহিম বর্তমানে কানাডা সফর করছেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের বিষয়টিও উঠে আসে কানাডিয়ান মন্ত্রী ও এফবিসিসিআই সভাপতির বৈঠকে।