ঢাকা, বুধবার ২১, অক্টোবর ২০২০ ৫:১৬:৫৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনায় প্রাণ গেল আরও ১৮ জনের মাধ্যমিক স্কুলে মূল্যায়ন কীভাবে: শিক্ষামন্ত্রী জানাবেন কাল কোয়ারেন্টিনে রাখার ব্যর্থতায় করোনা আক্রান্ত বাড়ছে: হু সঠিক পদক্ষেপ নেয়ায় করোনায় মৃত্যুর হার কম: প্রধানমন্ত্রী বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ৪ কোটি ৬ লাখ

কাল আসতে পারে আটকে থাকা ভারতীয় পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:২৩ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

কাল আসতে পারে আটকে থাকা ভারতীয় পেঁয়াজ

কাল আসতে পারে আটকে থাকা ভারতীয় পেঁয়াজ

পাঁচ দিন ধরে আটকে থাকা ভারতের পেঁয়াজবাহী ট্রাকগুলো অনুমতি সাপেক্ষে আগামীকাল শনিবার হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে জানিয়েছেন ভারতের রপ্তানিকারকরা। 

আজ শুক্রবার এ তথ্য জানান হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন। 

তিনি বলেন, ‘গত দুই দিন ধরেই পেঁয়াজগুলো আসবে আসবে বলা হচ্ছে। তবে দিল্লি থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের কোনো নোটিফিকেশন আসেনি। আজ শুক্রবার যেকোনো সময়ে এ সংক্রান্ত নোটিফিকেশন আসার কথা রয়েছে বলে ভারতীয় রপ্তানিকারকরা আমাদের জানিয়েছেন। আজ যদি সেই নোটিফিকেশন চলে আসে তাহলে আগামীকাল শনিবার থেকে ভারতে আটকে থাকা আগের টেন্ডারের পেঁয়াজগুলো তারা রপ্তানি করবে।’

হারুন উর রশীদ হারুন বলেন, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সংকট ও মূল্যবৃদ্ধির অজুহাত দেখিয়ে ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় আমাদের প্রায় ২৫০টি পেঁয়াজবোঝাই ট্রাক ভারতের অভ্যন্তরে বিভিন্ন সড়কে অবস্থান করছে। অতিরিক্ত গরম ও বৃষ্টির কারণে কিছু ট্রাকের পেঁয়াজে ইতিমধ্যে পচন ধরতে শুরু করেছে। 

তিনি বলেন, এই পেঁয়াজগুলো যদি তারা রপ্তানি না করে তাহলে আমরা যারা আমদানিকারক রয়েছি তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হব। তবে ভারতীয় রফতানিকারকরা আমাদের জানিয়েছেন গত রোববার আমাদের টেন্ডার করা পেঁয়াজগুলো তারা রপ্তানি করবে।