ঢাকা, বৃহস্পতিবার ১২, ডিসেম্বর ২০১৯ ১৮:১৯:২৬ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বড় দিন ও থার্টি ফার্স্ট উদযাপনে স্বরাষ্ট্রমন্ত্রীর নিদের্শনা ব্রিটেনে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শুরু দুর্নীতির জন্য সব অর্জন ম্লান হয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী এই রায় নজিরবিহীন: খালেদা জিয়ার আইনজীবী খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ

গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত ১২৮ জন

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৩৬ পিএম, ১১ নভেম্বর ২০১৯ সোমবার

নভেম্বর মাসের শুরুতে এসেও দেশে ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে সাধারণ মানুষ। গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১২৮ জন।

সংশ্লিষ্টরা বলছেন, সাধারণত ডেঙ্গুর সময় সেপ্টেম্বরে শেষ হয় ধরা হলেও এখন ডেঙ্গুর ধরণ দেখে মনে হচ্ছে এটি সারাবছর ধরেই মানুষকে ভোগাবে। তাই, মশা নিয়ন্ত্রণের কোন বিকল্প নেই।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া  তথ্যানুযায়ী, গত ২৪ ঘন্টায় ঢাকায় ৫৬ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। ঢাকার বাইরে আক্রান্ত হয়েছে ৭২ জন।

জানা গেছে, গত জানুয়ারি থেকে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৯২৯ জন।এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৬ হাজার ৯২৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৭৫৫ জন।

সূত্র মতে,  ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে সর্বমোট ভর্তিরোগী ৩৪৭ জন। অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ভর্তিরোগী ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে ১২ জন।

এদিকে, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গুসন্দেহে ২৫১ টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। এরমধ্যে আইইডিসিআর ১৭৯ টি মৃত্যু পর্যালোচনা সমাপ্ত করে ১১২ টি মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।