ঢাকা, মঙ্গলবার ২৮, জানুয়ারি ২০২০ ১৮:৪৯:১৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কাল দেশেজুড়ে বৃষ্টির আভাস, বাড়বে শীতের তীব্রতা করোনাভাইরাস প্রতিরোধে সব প্রস্তুতি নেওয়া হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী চীনে আটকেপড়া বাংলাদেশিদের এখনই ফেরানো সম্ভব নয় মৌলভীবাজারে আগুনে পুড়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু কারাগারে বন্দি ৩৫১ শিশুর শৈশব করোনাভাইরাস: চীনে মৃতের সংখ্যা বেড়ে ১০৬

গাজীপুর সাফারী পার্কে জিরাফ পরিবারে নতুন অতিথি

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৩৮ পিএম, ৭ অক্টোবর ২০১৯ সোমবার

ঢাকার অদূরে গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে জিরাফের একটি বাচ্চার জন্ম হয়েছে। বাচ্চাটি পুরুষ। গত ২৭ আগস্ট বিকেলে পার্কের ভেতর এই বাচ্চাটির জন্ম হয়।

আজ সোমবার পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, চলতি বছর ২৭ আগস্ট বিকেলে পার্কের ভেতরে জিরাফের একটি পুরুষ বাচ্চাটি জন্ম নেয়। এটি বর্তমানে সাফারী পার্কের একমাত্র পুরুষ জিরাফ। জন্মের ১৫ থেকে ২০ দিন পর বাচ্চাটি তার মায়ের সঙ্গে বাইরে আসে। এর আগে ১০ থেকে ১৫ দিন মা জিরাফটি বাচ্চাকে বেস্টনিতে লুকিয়ে রাখে। বর্তমানে মা জিরাফ ও বাচ্চাটি সুস্থ রয়েছে। পার্কের ভেতরে বাচ্চাটিকে মা জিরাফের সঙ্গে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে।

তিনি আরও জানান, বাচ্চাটিসহ এ পার্কে ৬টি জিরাফ রয়েছে। এর মধ্যে এ বাচ্চাটিই একমাত্র পুরুষ জিরাফ। বাচ্চা ও মা জিরাফকে আলাদাভাবে যত্ন নেওয়া হচ্ছে। দীর্ঘদিন ধরে পার্কের জিরাফ পরিবার ছিল পুরুষ শূন্য। আফ্রিকা থেকে ১২টি জিরাফ ২০১৩ ও ২০১৫ সালে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে আনা হয়েছিল।