ঢাকা, সোমবার ২২, জুলাই ২০১৯ ১৭:৫৬:০৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
মিন্নির জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসার আবেদন নামঞ্জুর বন্যার্তদের সহায়তা করতে ঢাবিতে কনসার্ট আজও ঢাবির ফটকে তালা, ক্লাস-পরীক্ষা বন্ধ মাগুরায় স্ত্রী-সন্তানকে হত্যার পর স্বামীর আত্মহত্যার চেষ্টা

গ্যাসের দাম বৃদ্ধি, প্রতিবাদে চলছে বাম জোটের হরতাল

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৫৮ পিএম, ৭ জুলাই ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে রোববার দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট।আজ রোববার (৭ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই এই হরতাল চলবে দুপুর ২টা পর্যন্ত।

হরতাল সমর্থনের আহ্বান জানিয়ে বের করা মিছিলে অংশগ্রহণ করেন জোটের সমন্বয়ক ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হকসহ আরও অনেকে।

গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং শিক্ষা খাতে বাজেটের ২৫% বরাদ্দের দাবিতে ডাকা হরতাল সমর্থনে এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন থেকে মিছিল করে প্রগতিশীল ছাত্র জোট। বিশ্ববিদ্যালয় সংলগ্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলা ভবনে সমাবেশ করে এই জোট।

বামপন্থী দলগুলোর সমন্বয়ে গঠিত এই জোটের ডাকা এই হরতালে নৈতিক সমর্থন জানিয়েছে বিএনপি। এছাড়া ড. কামাল হোসেনের গণফোরাম এবং আ স ম আবদুর রবের জেএসডি এই হরতালে সমর্থন জানিয়েছে।

এদিকে গণতান্ত্রিক জোটের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ করেছে প্রগতিশীল ছাত্রজোট। এতে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ানবাজার, মৎস্য ভবন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আজ রোববার (৭ জুলাই) সকাল ৭টার দিকে টিএসসি থেকে তারা মিছিল বের করে। মিছিলটি শাহবাগ থেকে সায়েন্স ল্যাবরেটরি গিয়ে আবারও শাহবাগ মোড়ে ফিরে এসে সেখানে অবস্থান নিয়ে রাস্তায় বসে যায়।

উল্লেখ্য, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত ৩০ জুন সবধরনের গ্রাহক পর্যায়ে প্রাকৃতিক গ্যাসের দাম গড়ে ৩২ দশমিক ৮ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয়। গত ১ জুলাই থেকে এটি কার্যকর করা হয়।

-জেডসি