ঢাকা, শনিবার ১৮, জানুয়ারি ২০২০ ৮:৩৮:০৫ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
কমেছে পেঁয়াজের দাম, সবজির বাজার উর্ধ্বমুখী আম বয়ানে শুরু হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয়পর্ব ভয়াবহ তুষারপাতে পাকিস্তানে মৃতের সংখ্যা বেড়ে ১০৪ সব কোচিং সেন্টার এক মাস বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী সগিরা মোর্শেদ হত্যা: ৩০ বছর পর পিবিআই’র রহস্য উদঘাটন

ঘুমানোটাই চাকরি; বেতন এক লাখ টাকা

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১০:৫৮ এএম, ৫ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমাতে হবে- এটাই নাকি চাকরি! আর এই শান্তির ঘুম ঘুমাতে পারলে বেতন মিলবে এক লাখ টাকা। ভারতের একটি সংস্থা এমন চাকরি দেওয়ার ঘোষণা দিয়েছে।

তবে এই চাকরিতে কয়েকটা শর্ত আছে। সেগুলোও এমন আহামরি কিছু নয়। প্রথম শর্ত, সপ্তাহে ১০০ ঘণ্টা ঘুমাতে হবে। চাকরির জন্য তাঁরাই যোগ্য যারা খুব কম জায়গা বা আরামদায়ক পরিবেশ-পরিস্থিতি না পাওয়া সত্ত্বেও ঘুমিয়ে পড়তে পারেন!

এ চাকরিতে আবার অফিসের ড্রেসকোড রয়েছে। আর সেটা হল পাজামা। অর্থাৎ, পাজামা পরেই ঘুমিয়ে পড়তে হবে। ঘুমাতে প্রচণ্ড ভালোবাসেন এমন মানুষরা এই চাকরির জন্য মনের আনন্দে আবেদন করতে পারবেন।

সংস্থাটি বলছে পদের নাম স্লিপ ইন্টার্নশিপ। স্টার্ট-আপ কোম্পানি। সংস্থাটি তাদের ওয়েবসাইটে চাকরির জন্য আবেদনপত্র চেয়েছে। ইচ্ছুক ব্যক্তিরা সেই ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট ট্যাব-এ ক্লিক করে এমন চাকরির জন্য আবেদন করতে পারবেন।

ভারতের Wakefit.co নামক এই সংস্থার ডিরেক্টর চৈতন্য রামালিঙ্গেগৌড়া বলছেন, ”দেশের সেরা ঘুমকাতুরেদের আমরা চাকরি দেব। জীবনে ঘুমের প্রয়োজনীয়তা বোঝানোর জন্যই আমাদের এই উদ্যোগ। যে সব মানুষ ঘুমাতে ভালোবাসেন তাদের মাধ্যমে আমরা অন্যদের বার্তা দিতে চাই। ঘুমের কোনও বিকল্প নেই। আপনার মানসিক ও শারীরিক বিকাশ ঠিকঠাক পরিচালনা করতে ঘুম সেরা আধার।” সূত্র: জি নিউজ

-জেডসি