ঢাকা, শুক্রবার ১৩, ডিসেম্বর ২০১৯ ২০:২৯:৩৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শহীদ বুদ্ধিজীবী দিবস কাল গুগল সার্চের শীর্ষ দশে দীপু মনি রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে শুনানি শেষ; শিগগিরি রায় পেঁয়াজের দাম কমে অর্ধেকে নেমেছে, সবজিতেও স্বস্তি বিশ্বের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা ফিলিপাইন্সে সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৬ জন নিহত

ছেলের মৃত্যুতে হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করলেন মা

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৩৯ পিএম, ১ ডিসেম্বর ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে নার্স-চিকিৎসকদের অবহেলায়, গাফিলতি ও ভুল চিকিৎসায় এক বছর এক মাস বয়েসী শিশু জিহান সারোয়ার প্রিয়র মৃত্যুর অভিযোগ করেছেন তার মা মোহছেনা আক্তার ঝর্ণা।

রবিবার চট্টগ্রামের সিভিল সার্জন বরাবরে দেয়া লিখিত অভিযোগে বেসরকারি ম্যাক্স হাসপাতালের অব্যস্থাপনার কথা তুলে ধরে এর প্রতিকার দাবি করেন ওই শিশুর মা।  শিশুটির বাবার নাম শামীম সারোয়ার। এক ভাই, এক বোনের মধ্যে প্রিয় ছিল ছোট।

ঝর্ণা সিভিল সার্জনের কাছে দেয়া অভিযোগে বলেন, গত ১৭ নভেম্বর তার এক বছর ২৪ দিন বয়েসী শিশু সন্তান জিহান সারোয়ার প্রিয় অসুস্থ হয়ে পড়লে তাকে নগরীর মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করাই। ভর্তির পর অনকলে চিকিৎসক সনৎ কুমার বড়ুয়াকে দেখালে তিনি ব্যবস্থাপত্র লিখে দেন।

তিনি বলেন, গত ২১ নভেম্বর দুপুরে আমার সন্তানকে মেশিনের মাধ্যমে ধীরে ওষুধ দেয়ার কথা থাকলেও অনভিজ্ঞ নার্স ওই ওষুধের শেষের অংশ হাত দিয়ে পুশ করেন। আর তখনই আমার সন্তান পৃথিবী থেকে চিরবিদায় নেয়।

এছাড়া বিভিন্ন পরীক্ষার রিপোর্ট হাসপাতাল কর্তৃপক্ষ তাদের দেখতে দেয়নি দাবি করে তিনি বলেন, আমার সন্তানের চিকিৎসার বিস্তারিত তারা আমাদের দেয়নি।

নগরীর লালখান বাজারের বাসিন্দা ঝর্ণা বলেন, ছেলের মৃত্যুর কারণ জানতে চাই। তারা খুজে বের করুক। আধ ঘন্টা আগেও ছেলে সুস্থ ছিল। কোথায় ভুল ছিল সেটাই তারা বের করুক। আমি তো শূণ্য হয়েছি আর কেউ যেন শূণ্য না হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, অভিযোগটি গুরুতর, তদন্তে আমার নেতৃত্বে একটি তদন্ত কমিটি করব। ঘটনাটি পত্রিকায় আসার পরই তিনি একটি তদন্ত কমিটি গঠন করেছিলেন জানিয়ে সিভিল সার্জন বলেন, ওই কমিটিতে যাকে প্রধান করা হয়েছিলো তিনি কমিটিতে থাকতে অপারগতা প্রকাশ করেছেন।

উল্লেখ, এর আগেও ওই হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু রাইফার মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠে। ওই ঘটনায় গঠিত একাধিক তদন্ত কমিটি হাসপাতালের অনিয়মের প্রমাণ পায়।

-জেডসি