ঢাকা, বুধবার ১১, ডিসেম্বর ২০১৯ ২৩:৪০:৩৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
রাখাইনে গণহত্যার কথা অস্বীকার করলেন সু চি সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যকোর্স বন্ধের নির্দেশ সু চির ‘নৈতিক অবক্ষয়’ দেখে দুঃখ পেয়েছি: পররাষ্ট্রমন্ত্রী কুষ্টিয়ায় অধ্যক্ষের কক্ষে বিষপানে কলেজ ছাত্রীর মৃত্যু ২০৩০ সাল নাগাদ কুষ্ঠরোগ নির্মূল সম্ভব: প্রধানমন্ত্রী

টানা ৪৫ বছর একই পাত্রে রান্না হচ্ছে স্যুপ

ডেস্ক রিপোর্ট | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০২:৪৭ পিএম, ২৬ নভেম্বর ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

পুরনো চাল ভাতে বাড়ে কিন্তু পুরান স্যুপে স্বাদ বাড়ে কিনা তা জানা নেই। তবে থাইল্যান্ডে পুরান স্যুপই স্বাদে অতুলনীয় তা প্রমাণ করেছে।

জেনে অবাক হবেন টানা ৪৫ বছর ধরে একই পাত্রে রান্না হচ্ছে স্যুপ। প্রতিদিনের অবশিষ্ট স্যুপের সঙ্গে মিশিয়েই পরের দিনের স্যুপ তৈরি হয়। এমনকি ৪৫ বছর ধরে একদিনের জন্যও এই স্যুপের অবশিষ্ট অংশ ফেলা হয়নি।

প্রতিদিনের স্যুপের অবশিষ্ট অংশ দিয়েই রান্না হয় পরের দিনের স্যুপ। মাংস, মিটবল নানান সবজি ও বিশেষ এক ধরণের মশলার সহযোগে তৈরি করা এই স্যুপের নাম ‘নিউয়া টিউন’।

আপনি যদি এই স্যুপ খেতে চান তাহলে আপনাকে যেতে হবে থাইল্যান্ড। ব্যাংককে অবস্থিত এই দোকানের নাম, ওয়াত্তানা পানিচ। শুধুমাত্র এই নিউয়া টিউন স্যুপের জন্যই বিখ্যাত এই রেস্তোরা। এই স্যুপের এমন স্বাদ তা এলাকা ছেড়ে জনপ্রিয় হয়েছে গোটা ব্যাংককে। বিদেশী পর্যটকরাও আসে এই স্যুপ খেতে।

-জেডসি