ঢাকা, শুক্রবার ২১, জানুয়ারি ২০২২ ১৩:৫৫:১৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ ঘোষণা রাজধানীর বাজারে সবজির দাম বেড়েছে আরেক দফা করোনায় বিশ্বে আরও প্রায় ৯ হাজার মৃত্যু, শনাক্ত সাড়ে ৩৪ লাখ যাত্রাবাড়ীতে সড়ক দূর্ঘটনায় এক নারীসহ প্রাণ গেল ৩ জনের মেক্সিকোতে একদিনে সর্বোচ্চ করোনা সনাক্তের রেকর্ড লাইবেরিয়ায় পদদলিত হয়ে নারী-শিশুসহ মৃত ২৯

টুইটারও এবার টিকটকের পথে

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:২২ পিএম, ১১ জানুয়ারি ২০২২ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

ইনস্টাগ্রামের পর এবার মাইক্রোব্লগিং প্ল্যাটফরম টুইটারও হাঁটছে টিকটকের পথে। ‘রিটুইট’ মেনুতে যোগ হয়েছে ‘কোট টুইট উইথ রিঅ্যাকশন’ বাটন। আপাতত আইওএস প্ল্যাটফরমে পরীক্ষা-নিরীক্ষা চলছে ফিচারটির। নতুন ফিচারটিতে টেক্সট লিখে টুইটের উত্তর দেওয়ার বদলে টিকটকের মতো সরাসরি ছবি বা ভিডিওতে টুইটের কপি এমবেড করে দিতে পারবেন ব্যবহারকারী। ‘কোট টুইট উইথ রিঅ্যাকশন’ বাটনে ট্যাপ করলে ব্যবহারকারীকে নতুন একটি স্ক্রিনে নিয়ে যাবে টুইটার অ্যাপ। নতুন স্ক্রিনে ছবি বা ভিডিও’র মাধ্যমে টুইটের উত্তর দিতে পারবেন ব্যবহারকারী, স্ক্রিনের উপরেই থাকবে মূল টুইট।


একইসঙ্গে অনলাইন হয়রানি বন্ধে ফটো ট্যাগিং এড়িয়ে যাওয়া এবং কে টুইটের উত্তর দিতে পারবেন সেটি ঠিক করে দেওয়ার ফিচারও চালু করেছে মাইক্রো ব্লগিং অ্যাপটি। মূল টাইমলাইন ভিউ থেকে টুইট লেখার নতুন ফিচার নিয়েও কাজ চলছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এদিকে ‘কোট টুইট উইথ রিঅ্যাকশন’ ফিচারটির বেলায় কে উত্তর দিতে পারবেন আর কে পারবেন না, ব্যবহারকারী সেটি নির্ধারণ করে দিতে পারবেন না বলে জানিয়েছেন টুইটার মুখপাত্র ভিভিয়ানা ওয়েইওয়াল। ওয়েইওয়াল বলেছেন, ‘টুইটার ব্যবহারকারীদের নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।