ঢাকা, শুক্রবার ১৩, ডিসেম্বর ২০১৯ ১৮:৪৫:০৯ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শহীদ বুদ্ধিজীবী দিবস কাল গুগল সার্চের শীর্ষ দশে দীপু মনি রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে শুনানি শেষ; শিগগিরি রায় পেঁয়াজের দাম কমে অর্ধেকে নেমেছে, সবজিতেও স্বস্তি বিশ্বের ১০০ ক্ষমতাধর নারীর তালিকায় শেখ হাসিনা ফিলিপাইন্সে সড়ক দুর্ঘটনায় শিশুসহ ৬ জন নিহত

ডিআরইউ`র লেখক সম্মাননা পেলেন ৪১ সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:৫৬ পিএম, ২৫ নভেম্বর ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এই বছর দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত থাকা ৪১ জন সাংবাদিককে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ‘ডিআরইউ লেখক সম্মাননা ২০১৯’ প্রদান করা হয়েছে। প্রকাশিত সৃজনশীল, মননশীল, শিশুসাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য এই সম্মাননা দেয়া হয়।

সোমবার (২৫ নভেম্বর) সকালে ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। সঞ্চালনা করেন- ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ ও সম্মাননা অনুষ্ঠানের সদস্য সচিব খালিদ সাইফুল্লাহ। শুভেচ্ছা বক্তব্য দেন- সংগঠনটির সদস্য এবং বিশিষ্ট কবি হাসান হাফিজ, ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, মোহাম্মদ আব্দুল্লাহ, কানাই চক্রবর্তী, তারিকুল ইসলাম মাসুম ও শরীফা বুলবুল। বিশেষ অতিথি ছিলেন- অ্যাপারেল নিউজ-এর সম্পাদক অমিত কে বিশ্বাস।

চলতি বছর মননশীল সাহিত্য ও গবেষণামূলক বইয়ের জন্য ডিআরইউ'র ৪১ জন সদস্য লেখককে এই সম্মাননা দেয়া হয়। সম্মাননাপ্রাপ্ত সদস্যরা হলেন- আমার দেশ পত্রিকার কবি হাসান হাফিজ, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল, ঢাকা টাইমস-এর প্রধান প্রতিবেদক হাবিবুল্লাহ ফাহাদ, চ্যানেল আইয়ের তারিকুল ইসলাম মাসুম, বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক উদিসা ইসলাম, বাসস-এর কানাই চক্রবর্তী, সমকালের ইন্দ্রজিৎ সরকার, চ্যানেল আইয়ের মোস্তফা মল্লিক, আমাদের নতুন সময়-এর সমীরণ রায়, শেয়ার বিজের মুস্তাফিজুর রহমান নাহিদ, দিনকালের আবদুল্লাহ জেয়াদ, রাইজিং বিডির মেহেদী হাসান রাসেল, বর্তমান-এর মোতাহার হোসেন, বাংলাদেশ সময়-এর মিজান রহমান, সময়ের আলোর এম মামুন হোসেন, বাংলাভিশন-এর ইমরুল কায়েস, আরটিভির মাইদুর রহমান রুবেল, এসএ টিভির খন্দকার দেলোয়ার জালালী, চ্যানেল আইয়ের জাহিদ নেওয়াজ খান, এনটিভির রোকন উদ্দিন, বাংলাদেশ পোস্টের এহসানুল হক জসীম, আমাদের অর্থনীতির শাহীন চৌধুরী, নিউজ প্রেসবিডির আব্দুল মান্নান, চেঞ্জ টিভির আমিরুল মোমেনীন মানিক, আমাদের অর্থনীতির দীপক চৌধুরী, ভোরের কাগজের শামসুজ্জামান শামস, বাংলা চ্যানেল-এর রকিবুল ইসলাম মুকুল, এসএটিভির জোনায়েদ আলী সাকি, ইনকিলাবের সায়িদ আব্দুল মালিক, অবজারভারের জীবন ইসলাম, উত্তরবঙ্গ সংবাদ (ভারত) এর নির্মল চক্রবর্তী, চ্যানেল ২৪-এর আমীন আল রশীদ, যমুনা টিভির সাজ্জাদ আলম খান, ভোরের কাগজের শরীফা বুলবুল ও ঝর্না মনি, জিটিভির জামশেদ নাজিম,  অ্যাপারেল নিউজ-এর শেখ মাহমুদ এ রিয়াত। এছাড়া সম্মাননা পেয়েছেন প্রণব মজুমদার  ও মোহাম্মদ আব্দুল্লাহ।

অনুষ্ঠানে হাবীবুল্লাহ সিরাজী বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির এই উদ্যোগ লেখকদের সৃজনশীলতাকে আরো উৎসাহিত করবে। বাংলা সাহিত্যের দিকপালদের অনেকেই এক সময় খ্যাতনামা সাংবাদিক ছিলেন। সেই সময় আমাদের সাহিত্যাঙ্গনকে নেতৃত্ব দিয়েছেন সাংবাদিকরা। এখন সাংবাদিকদের মধ্যে সেটা কমে এসেছে।

সভাপতির বক্তব্যে ইলিয়াস হোসেন বলেন, ডিআরইউর সদস্যদের সৃজনশীলতার পাশাপাশি মননশীলতাকে উৎসাহিত করতেই এই আয়োজন। আমরা চাই সহকর্মীরা যেন নিজের কাজের ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সংগঠনটির নারী ও মহিলাবিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, সাবেক নির্বাহী সদস্য হাবিবুর রহমান ও  ডিআরইউর অন্যান্য সদস্য।

-জেডসি