ঢাকা, শনিবার ১৪, ডিসেম্বর ২০১৯ ২৩:৪৮:১৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
জিয়া ছিলেন মোস্তাকের সবচেয়ে বিশ্বস্ত : প্রধানমন্ত্রী তাইওয়ানে আগুনে ৭ জনের মৃত্যু, আহত ২ আজ নয়, ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার সাথে স্বজনদের সাক্ষাৎ স্টামফোর্ড শিক্ষার্থী রুম্পাকে ধর্ষণের আলামত মেলেনি বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা শহীদ বুদ্ধিজীবীদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডেঙ্গু থেকে রক্ষায় ঈদের প্রধান জামাতে বিশেষ দোয়া

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:৪৬ পিএম, ১২ আগস্ট ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ত্যাগে ও আনন্দে সারাদেশে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। ঘরে ঘরে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

তবে এবারের আনন্দে ছন্দপতন ঘটিয়েছে ডেঙ্গুজ্বর। এই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত কয়েক দিনে রাজধানীসহ সারাদেশে অনেকে মারা গেছেন। এ ছাড়া প্রতি দিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ। এ কারণে এবারের ঈদের জামাতে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদুল আজহায় দেশের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জাতীয় ঈদগাহ ময়দানে সোমবার সকাল ৮টায়।

প্রধান জামাতে রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হাসান, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ এতে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশা ও বয়সের প্রায় লাখো মুসলমান।

জাতীয় ঈদগাহে ঈদের নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান।

জামাতে দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত হয়।

মোনাজাতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের সবাইকে শাহাদাতের মর্যাদা দিয়ে জান্নাতুল ফেরদৌস দান করার জন্য মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানানো হয়।

একইসঙ্গে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর রোগমুক্তি কামনা ও ডেঙ্গুর প্রকোপ কমানোর জন্যও দোয়া করা হয়।

রাজধানীসহ সারাদেশে প্রতিদিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ। অনেকে মারাও গেছেন। কেউ কেউ আবার ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রিয়জনের সঙ্গে ঈদ করতে গ্রামেও যেতে পারেননি। অনেকের ঈদ কাটছে হাসপাতালে।

-জেডসি