ঢাকা, সোমবার ০১, মার্চ ২০২১ ৯:৫০:১৪ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনা: নতুন মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ শিক্ষার প্রসারে বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে: প্রধানমন্ত্রী ওষুধ ছিটিয়েও রাজধানীতে কমছে না মশার উৎপাত নেশার টাকা না পেয়ে মাকে হত্যা করলো মেয়ে জনসনের এক ডোজের টিকার অনুমোদন যুক্তরাষ্ট্রের

দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৩ মৃত্যু, শনাক্ত ৭৬২

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৫:৪৯ পিএম, ১৫ জানুয়ারি ২০২১ শুক্রবার

দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৩ মৃত্যু, শনাক্ত ৭৬২

দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৩ মৃত্যু, শনাক্ত ৭৬২

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৮৬২ জনে।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের এক বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৬২ জন। ফলে এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৬ হাজার ৪৮৫ জন। সেই সঙ্গে গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭১৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৭১ হাজার ১২৩ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এ প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯৯টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৬৫২টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৬৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৪ লাখ ৩১ হাজার ৭৯২টি।

গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৭১৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৭১ হাজার ১২৩ জন হয়েছে।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের ত্রিশোর্ধ্ব দুইজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব আটজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে ঢাকায় ১০ জন, রাজশাহীতে একজন, খুলনায় একজন এবং রংপুরে একজন রয়েছেন।

উল্লেখ্য, গত বছর ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং প্রথম করোনা রোগীর মৃত্যু হয় দশ দিন পরে ১৮ মার্চ।