ঢাকা, শনিবার ২৫, জানুয়ারি ২০২০ ১৫:২৫:০৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
শিক্ষার্থীরা উন্নয়ন কাজে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে: শিক্ষামন্ত্রী বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা ৪র্থ মঙ্গলবার থেকে হতে পারে বৃষ্টি, বাড়বে শীতের প্রকোপ দেশজুড়ে চলছে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন তুরস্কে ৬ দশমিক ৭ মাত্রার ভূমিকম্পে নিহত ১৮ চীনে ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪১

ধর্ষণকারীদের জনসমক্ষে পিটিয়ে মারা উচিত: জয়া বচ্চন

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:৪২ পিএম, ২ ডিসেম্বর ২০১৯ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

সম্প্রতি ভারতের হায়দরাবাদে তেলেঙ্গানায় এক তরুণী চিকিৎসককে ধর্ষণের পর নির্মমভাবে হত্যা করার ঘটনায় সমাজবাদী পার্টির রাজ্যসভা সাংসদ জয়া বচ্চন বলেছেন, ধর্ষণকারীদের জনসমক্ষে পিটিয়ে মেরে ফেলা উচিত। কারণ, এমন কঠোর শাস্তি দিতে হবে যা দৃষ্টান্ত হয়ে থাকে।

এই ঘটনায় পুরো ভারত প্রতিবাদে উত্তাল। তার প্রভাব পড়েছে ভারতের সংসদেও। এর প্রভাব এতটাই যে, এই বিষয়ে জয়া বচ্চন বলেন, সরকার আইন পাশ করে ধর্ষণকান্ডে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তির বিধান দিয়েছে ঠিকই। কিন্তু, তারপরেও নিরীহ মেয়েরা কি সুবিচার পেয়েছে? নির্ভয়াও কি সুবিচার পেয়েছিলো?

বলিউডের এই অভিনেত্রী বলেন, এই সংসদে দাঁড়িয়ে এই ধরনের ঘটনা নিয়ে আমি কতবার যে বলেছি; ক্ষোভ প্রকাশ করেছি তার গনণা করা যাবে না। তা সে নির্ভয়া কান্ড হোক, কাঠুয়া কান্ড আর এখন বলছি তেলেঙ্গানার ঘটনা নিয়ে। আমার মনে হয়, জনগণ এখন সরকারের থেকে একটা সুস্পষ্ট জবাব চাইছে।

তিনি বলেন, শিশু ও মহিলাদের জন্য এই দেশ নিরাপদ নয়। পাশাপাশি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে তেলঙ্গানা ধর্ষণ তথা হত্যাকান্ডে অভিযুক্তদের দোষী সাব্যস্ত করে ফাঁসি দেয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে সরকারকে।

সাংসদ জয়া বচ্চন বলেন, হায়দরাবাদে যেদিন এই নারকীয় ঘটনা ঘটে; তার আগের দিনই প্রায় একই রকম কান্ড হয়েছিলো। আমার প্রশ্ন হলো, পুলিশ তথা নিরাপত্তা বাহিনীর কি কোনো দায়িত্ব নেই? কেন তাদের দায়বদ্ধ করা হবে না। কেন ঘটনা ঘটার পর তবেই সবাই নড়েচড়ে বসবে?

এদিন রাজ্যসভা অধিবেশন শুরু হওয়ার পর সভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুও হায়দরাবাদের ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, ধর্ষণকারীদের কোনো ক্ষমা নয়। শুধু আইন করেই এই বিকার শোধরানো যাবে না। এই ব্যাপারে প্রতিকারের পথ সবাই মিলে খুঁজতে হবে। যা অনেক আগেই হওয়ার কথা ছিলো।

এদিকে, এই নক্কারজনক ঘটনায় তেলেঙ্গানায় ব্যাপক প্রতিবাদ শুরু হয় ও সেই বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে ভারতজুড়ে। এই ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ২০ থেকে ২৬ বছরের ৪ অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ।  তদন্তে গড়িমসির অভিযোগে ৩ পুলিশ কর্মীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

তবে জয়া বচ্চনই একা নন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যসভায় ক্ষোভ প্রকাশ করেন অন্য সাংসদরাও।

-জেডসি