ঢাকা, শুক্রবার ০৫, মার্চ ২০২১ ১২:২৪:২৭ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
নিউজিল্যান্ডে দফায় দফায় ভূমিকম্প, সুনামির সতর্কতা প্রত্যাহার অস্ট্রেলিয়ার আড়াই লাখ কোভিড ভ্যাকসিন আটকে দিল ইতালি বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ৮০ হাজার ছাড়াল করোনা অগ্রযাত্রা থামাতে পারে নাই, আর কেউ পারবে না: প্রধানমন্ত্রী

নারীর কাছ থেকে জরিমানার পরিবর্তে চুমু, বরখাস্ত পুলিশ

অনলাইন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৪ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

করোনা মহামারির আইন অমান্য করায় এক নারীর কাছে জরিমানার পরিবর্তে চুমু নিয়ে চাকরি হারিয়েছেন পেরুর এক পুলিশ কর্মকর্তা। সম্প্রতি পেরুর রাজধানী লিমাতে এ ঘটনা ঘটে।

আর এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিও ফুটেজে ঘটনার সত্যতা পাওয়ায় ওই পুলিশকে শাস্তিস্বরূপ সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা ও নারীর পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

লিমা জেলার নাগরিক সুরক্ষা ইনচার্জ আইবারো রদ্রিগেজ বলেন, আমাদের মেয়র লুইস মলিনা ওই পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিক বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। এখানে একাধিক আইন লঙ্ঘন করা হয়েছে। ওই নারী সামাজিক দূরত্বের নিয়মগুলোকে অসম্মান করেছেন। নিয়ম লঙ্ঘন করার জরিমানা থেকে রক্ষা পেতে তিনি পুলিশ কর্মকর্তাকে চুমুর অনুমতি দিয়েছেন। আর অনুমতি দিয়েই দ্রুত তাকে চুমু দেওয়ার জন্য মাস্কটি খুলে ফেলেন।

জানা গেছে, করোনার বিধি-নিষেধ অমান্য করায় পুলিশ ওই নারীকে ডেকে পাঠান। পরে ওই নারী জরিমানার পরিবর্তে চুমু দেওয়ার প্রস্তাব দেন। পুলিশও এতে রাজি হন। এই ভিডিও ফুটেজ সংবাদমাধ্যমের হাতে পৌঁছালে এটি নিয়ে হইচই শুরু হয়। এরপর সমালোচনার মুখে সেই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়। সূত্র : ডেইলি মেইল, ইন্ডিয়া টাইমস।

-জেডসি