ঢাকা, শুক্রবার ২৮, ফেব্রুয়ারি ২০২০ ৫:১৩:২৯ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট এবার পাকিস্তানে করোনাভাইরাসের হানা খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ মশা যেন ভোট খেয়ে না ফেলে, মেয়রদের প্রতি প্রধানমন্ত্রী করোনা আতঙ্কে সৌদি ভ্রমণ ভিসা স্থগিত

ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি স্থাপন করা হবে : আইনমন্ত্রী

বাসস | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:১৯ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার

ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি স্থাপন করা হবে : আইনমন্ত্রী

ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি স্থাপন করা হবে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগের স্বাধীনতাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে বিচারকদের প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ। সে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশে একটি ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি স্থাপন করা হবে।

আজ শুক্রবার মাদারীপুরের শিবচর উপজেলায় ন্যাশনাল জুডিশিয়াল একাডেমির জন্য সম্ভাব্য স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন । এক তথ্যবিবরণীতে একথা জানানো হয়।

মন্ত্রী বলেন, শিবচর উপজেলা পদ্মার পাড়ে অবস্থিত। পদ্মা সেতু নির্মাণ হলে শিবচর দেশের গুরুত্বপূর্ণ স্থানে পরিণত হবে। এছাড়া এখানকার নান্দনিক গুরুত্ব বেড়ে যাবে। সে কারণে শিবচরে ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি স্থাপন করার চিন্তাভাবনা করা হচ্ছে। সাধারণ জনগণকে ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করতে শিবচরে একটি চৌকি আদালতও স্থাপন করা হবে।

এসময় চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আইনমন্ত্রীকে সঙ্গে নিয়ে শিবচর উপজেলার উন্নয়ন কর্মকান্ড ঘুরে দেখান।

পরিদর্শনকালে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মঞ্জর হোসেন বুলবুল, আইন সচিব মো. গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি মুনির চৌধুরী এবং শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রী ফরিদপুর জেলার ভাংগা উপজেলা আইনজীবী সমিতি আয়োজিত মতবিনিময় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন।