ঢাকা, বুধবার ১৯, ফেব্রুয়ারি ২০২০ ৫:০৩:০০ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
২ মাসের মধ্যে সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার করার নির্দেশ হাইকোর্টে আবারো খালেদার জামিন আবেদন ‘করোনাভাইরাস সন্দেহে কারো নাম-ছবি প্রকাশ নয়’ করোনাভাইরাসের প্রভাবে দাম বেড়েছে আদা, রসুনের দল কখনো খালেদা জিয়ার প্যারোলের কথা বলেনি: ফখরুল করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৮৬৮, আক্রান্ত ৭২ হাজার

পদ্মশ্রী পেলেন কঙ্গনা-একতা

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৫৫ পিএম, ২৬ জানুয়ারি ২০২০ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

২৫ ডিসেম্বর এ বছরের পদ্ম সম্মান প্রাপকদের নাম ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে শনিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক তথ্য বিবরণীতে পদকের জন্য মনোনীতদের নাম ঘোষণা করা হয়। এতে ‘পদ্মভূষণ’ ও ‘পদ্মশ্রী’র পাশাপাশি বেসামরিক সর্বোচ্চ পদক ‘পদ্মবিভূষণ’ জয়ীদের নামও ঘোষণা করা হয়েছে।

এবার সাতজনকে পদ্ম বিভূষণ, ১৬ জনকে পদ্ম ভূষণ এবং ১১৮ জনকে পদ্মশ্রী সম্মান প্রদান করা হবে। বিনোদন জগতে পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানাওয়াত, করন জোহর, একতা কাপুর, আদনান সামি এবং সুরেশ ওয়াদেকর।

পদ্মশ্রী পেয়ে কঙ্গনা বলেছেন, ‘এই সম্মান পেয়ে আমি সম্মানিত বোধ করছি। ধন্যবাদ দেশকে। পুরষ্কারটি উৎসর্গ করছি সেই সব নারীদের, যারা স্বপ্ন দেখতে ভয় পান না। সেই সব মেয়েদের, মায়েদের যারা আমাদের স্বপ্ন দেখান, যারা আমাদের দেশের ভবিষ্যতের কারিগর’।

সাধারণত প্রতিবছরের মার্চ-এপ্রিলে ভারতের রাষ্ট্রপতি আনুষ্ঠানিকভাবে এসব সম্মাননা তুলে দেন। এবারও রাষ্ট্রপতি ভবনে সুবিধাজনক সময়ে সম্মাননায় ভূষিত ব্যক্তি বা তাদের পক্ষে প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ইন্ডিয়া টুডে

-জেডসি