ঢাকা, রবিবার ১৭, নভেম্বর ২০১৯ ২১:২১:০৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সরকারি ব্যয়ে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে: স্পিকার প্রধানমন্ত্রীকে চিঠি দিলো বিএনপি প্রাথমিক-ইবতেদায়ি পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত আদাবরে স্ত্রী খুন, স্বামী পলাতক চট্টগ্রামে বিস্ফোরণের ঘটনায় ৫ সদস্যের কমিটি গঠন

পাকিস্তানি নারীকে তথ্য দেয়ায় ২ ভারতীয় সেনা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:০৯ পিএম, ৭ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

পাকিস্তানের এক নারীকে ভারতের নিরাপত্তাবাহিনীর গুরুত্বপূর্ণ তথ্য দেয়ার অভিযোগে দুই ভারতীয় সেনাকে গ্রেফতার করা হয়েছে। খবর ভারতীয় গণমাধ্যম দ্য ওয়ালের।

বুধবার সকালে রাজস্থানের যোধপুর স্টেশন থেকে তাদেরকে গ্রেফতার করে সিবিআই ও কেন্দ্রীয় গোয়েন্দাদের যৌথ টিম। তারা হলেন- রবি বর্মা ও বিচিত্র ভোরা।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাকিস্তানকে তথ্য পাচার করার নির্দিষ্ট অভিযোগ ছিল পোখরানে কর্মরত এই দুই সেনার বিরুদ্ধে। প্রথমে আটক এবং পরে গ্রেফতার করা হয়।

জানা গেছে, পোখরান থেকে বাড়ি ফেরার পথে তাদের আটক করা হয়। যোধপুর থেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে জয়পুরে।

আরও জানা গেছে, এই সুন্দরী পাকিস্তানি নারীর রূপে পাগল হয়ে তার কথামতো তাকে নিয়মিত নিরাপত্তা বাহিনীর তথ্য তুলে দিতেন রবি বর্মা ও বিচিত্র ভোরা।

সেনাবাহিনীর কর্মকর্তারা জানান, গোপন সূত্রে খবর পেয়ে অনেকদিন ধরে তাদের ওপর নজরদারি চলছিল। শেষমেশ কিছুটা নিশ্চিত হয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনটিতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই নারীর সঙ্গে যোগাযোগ হয় এই দুই সেনার। ভিডিও কলের সাহায্যে তাদের মধ্যে যোগাযোগ হতো।

আরও বলা হয়, এ পর্যন্ত কী কী তথ্য পাচার করা হয়েছে, কবে থেকে যোগাযোগ, আর কে কে এর সঙ্গে জড়িত তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে ভারতীয় গোয়েন্দারা।

-জেডসি