ঢাকা, শুক্রবার ২৩, আগস্ট ২০১৯ ১৫:৫২:৫৩ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
গ্যাটকো মামলায় খালেদা জিয়ার শুনানি ২৫ সেপ্টেম্বর ব্রেক্সিট ইস্যুতে বরিসকে ১ মাস সময় দিলো মার্কেল আমার গাঙচিল যেন ডানা মেলে উড়তে পারে: প্রধানমন্ত্রী প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী শুরু ১৭ নভেম্বর রোহিঙ্গা প্রত্যাবাসন ফের পেছালো

পাকিস্তানে ভারী বৃষ্টি, ২৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৭ পিএম, ১৪ আগস্ট ২০১৯ বুধবার

পাকিস্তানের সিন্ধু প্রদেশে কয়েক দিনের টানা বৃষ্টিপাতে নারী ও শিশুসহ কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বৃষ্টিজনিত বিভিন্ন ঘটনায় আহত হয়েছেন আরও ৪৬ জন। গত শনিবার সকাল থেকে শুরু হওয়া এই বৃষ্টিপাতে কয়েকটি এলাকায় ব্যাপক বিপর্যয় দেখা দিয়েছে।

পাকিস্তানের গণমাধ্যম ডনের প্রতিবেদনে জানানো হয়েছে, কয়েক দিনের বৃষ্টিপাতে এলাকাগুলো বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। করাচি নগরীর সুরজানি টাউন এলাকায় সর্বোচ্চ ২০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পাশাপাশি ১২টি আবহাওয়া স্টেশনে ১৫৮ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, পুরো প্রদেশজুড়ে বৃষ্টিপাতের নানা ঘটনায় মোট ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কারাচির বাসিন্দা ২৪ জন। নিহতদের অধিকাংশই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও বাড়ির ছাদ ধসে মারা গেছেন।  

এদিকে বৃহস্পতিবার থেকে সিন্ধুতে আবার মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের শুরু হতে পারে বলেও সতর্ক করেছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

পাক আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট আরেকটি নিম্নচাপের কারণে ভারতের পূর্বাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে এবং এটি বৃহস্পতিবারের মধ্যে পশ্চিমদিকে অগ্রসর হয়ে ভারতের রাজস্থান ও পাকিস্তানের সিন্ধুতেও ব্যাপক বৃষ্টিপাতের কারণ হতে পারে।