ঢাকা, বুধবার ২৫, নভেম্বর ২০২০ ২২:০৩:৪৫ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দেশে করোনায় আরও ৩৯ প্রাণহানী পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের পর হত্যা, ৩ জনের মৃত্যুদণ্ড লটারির মাধ্যমে স্কুলের সব শ্রেণিতে ভর্তি: শিক্ষামন্ত্রী বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়াল

প্রতিবাদ স্বরূপ নিউইয়র্কের রাস্তায় ‘ট্রাম্প নিধন’ বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৩:০৫ পিএম, ২১ অক্টোবর ২০১৯ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের রাস্তায় গত ১৫ অক্টোবর ৩০ ফুট লম্বার কয়েকটি বিলবোর্ড লাগানো হয়েছিলো। আর সেটা নজরে পড়তেই শুরু হয় হইচই। তবে ‘টাইটেল এক্স পরিবার পরিকল্পনা’ প্রকল্পে বদল আনতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন, তার প্রতিবাদে ‘ট্রাম্প নিধন’ এর বিজ্ঞাপন দেয়া হয় বলে জানিয়েছে পোর্টল্যান্ডের একটি পোশাকের সংস্থা।

বিজ্ঞাপনটিতে দেখা যায়, ডোনাল্ড ট্রাম্পকে মাটিতে চেপে ধরে মুখে পা তুলে দিয়েছে এক মহিলা। ট্রাম্পের গলা ও হাত বাঁধা একটি দড়ি দিয়ে। মুখ বিকৃত করে চিৎকার করেছে মার্কিন প্রেসিডেন্ট। পিছনে দেখা যাচ্ছে- হোয়াইট হাউস ও যুক্তরাষ্ট্রের পতাকা। পতাকার সাথে সামঞ্জস্য রেখে দড়িটি নীল-সাদা-লাল রঙের। অপর একটি বিলবোর্ডে দেখা যায়, কয়েকজন নারী ট্রাম্পের মুখে কালো টেপ লাগিয়ে দিচ্ছে।

পোশাক সংস্থাটি জানিয়েছে, ‘টাইটেল এক্স পরিবার পরিকল্পনা’ প্রকল্পে বদল আনার জন্য ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতিবাদে এই বিজ্ঞাপন। ট্রাম্প প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, গর্ভপাত করানো হলে স্বাস্থ্য পরিষেবায় সরকারি সহায়তা বন্ধ করা হবে।

পোশাক সংস্থাটি আরো জানায়, প্রথমে ট্রাম্পের ছবি ব্যবহার করার কথা ভেবেছিলো তারা। পরে অবিকল ট্রাম্পের মতো দেখতে একজনকে বেছে নেয়া হয়। বিজ্ঞাপনের মহিলা এক স্কুল শিক্ষিকা ও সাবেক সেনাকর্মী। ওই বিজ্ঞাপনটি দেয়ার পরে তাদের বিক্রিও হু-হু করে বেড়েছে।

-জেডসি