ঢাকা, রবিবার ১৭, নভেম্বর ২০১৯ ২২:৫৯:০১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
বাংলাদেশীদের জন্য আমিরাতের শ্রমবাজার খুলে দেয়ার ইঙ্গিত সরকারি ব্যয়ে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে: স্পিকার প্রধানমন্ত্রীকে চিঠি দিলো বিএনপি প্রাথমিক-ইবতেদায়ি পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত চট্টগ্রামে বিস্ফোরণের ঘটনায় ৫ সদস্যের কমিটি গঠন

প্রভাবশালী ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা তরুণী জেসমিন

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৪:০১ পিএম, ১৬ অক্টোবর ২০১৯ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বিবিসির ২০১৯ সালের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় জায়গা করে নিয়েছেন রোহিঙ্গা বংশোদ্ভূত বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিক ক্রিকেটার জেসমিন আক্তার।  

পরিবেশ, জ্ঞান, নেতৃত্ব, সৃষ্টিশীলতা, খেলাধুলা ও পরিচয়-এমন ৬ ক্যাটাগরিতে প্রকাশিত তালিকাটি আজ বুধবার (১৬ অক্টোবর) প্রকাশ করা হয়।

৬ ক্যাটাগরির ভিত্তিতে ওই তালিকায় জায়গা করে নেয় সারা বিশ্বের ১০০ নারী। এতে প্রত্যেকের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা হয়েছে। সেই হিসেবে জেসমিনের দেশ পরিচয়ে বাংলাদেশ ও যুক্তরাজ্য লেখা রয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশের কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে জন্ম নেয় জেসমিন। এরপর শরণার্থী হিসেবে যুক্তরাজ্যে পাড়ি জমান তিনি। সেখানে গিয়ে ব্র্যাডফোর্ড শহরের অল-এশিয়ান গার্লস ক্রিকেট দলে খেলে নিজেকে ক্রীড়াবিদ হিসেবে মেলে ধরেন এই ক্রিকেটার। এমনকি এই বছর পথশিশুদের বিশ্বকাপ ক্রিকেটে ইংলিশ দলের হয়ে খেলেন তিনি।

-জেডসি