ঢাকা, মঙ্গলবার ২৩, এপ্রিল ২০১৯ ৮:২৬:৫৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
শিরোনাম
শিশু জায়ানের মরদেহ আসবে বুধবার ব্রুনেইয়ের সঙ্গে ৬ সমঝোতা স্বাক্ষর শ্রীলঙ্কায় সিরিজ বোমায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ স্ত্রীর স্বীকৃতি চাইতে এসে অগ্নিদগ্ধ তরুণীর ঢামেকে মৃত্যু শাহজালালের টয়লেট থেকে ৪ কেজি স্বর্ণ উদ্ধার

প্রলয়ঙ্করী ঝড়ে যুক্তরাষ্ট্রে নিহত ৮, আহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:৪৯ পিএম, ১৫ এপ্রিল ২০১৯ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

প্রলয়ঙ্করী ঝড়ে শনিবার ও রবিবার দুইদিনে দক্ষিণ যুক্তরাষ্ট্রে অন্তত ৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কয়েক ডজন ব্যক্তি। হতাহতের অনেকেই টেক্সাস অঙ্গরাজ্যের। ঝড়ের কারণে দেশটিতে প্রায় তিন হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।যুক্তরাষ্ট্রভিত্তিক ফক্স নিউজের খবরে বলা হয়েছে, পূর্ব টেক্সাসের আলটোতে আদি আমেরিকানদের একটি সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে টর্নেডো আকস্মিকভাবে আঘাত হানে। এতে ঘটনাস্থলে একজন নিহত হন এবং অন্তত ২৫ ব্যক্তি আহত হন। নিহত ব্যক্তি একজন নারী বলে জানা গেছে।

ঝড় ও ঝড়ের কারণে সৃষ্ট বন্যায় টেক্সাস, মিসিসিপি, লুইসিয়ানা, আর্কানসাস, জর্জিয়া অঙ্গরাজ্য রবিবার দুপুর থেকে অন্তত ৯০ হাজার বাসিন্দা বিদ্যুৎহীন হয়ে পড়েন।

অ্যাঞ্জেলিনা কান্ট্রি শেরিফের অফিসের অ্যালটন ল্যান্ডারম্যান জানিয়েছেন, ডালাস অঙ্গরাজ্যের দক্ষিণ-পূর্ব থেকে ২৪১ কিলোমিটার দূরে পূর্ব টেক্সাসে গাড়ি চালিয়ে যাওয়ার সময় গাড়ির ওপর পাইন গাছ উপড়ে পড়ে ঘটনাস্থলেই দুই শিশু নিহত হয়। তবে নিহতের বাবা-মা দুর্ঘটনা থেকে বেঁচে যান। নিহতের শিশু দুটির বয়স যথাক্রমে ৮ ও ৩ বছর।

এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যে আরও পাঁচজন নিহত হবার খবর পাওয়া গেছে। এর মধ্যে মনরো অঙ্গরাজ্যের কাছে কালহাউনে জলোচ্ছ্বাসে গাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় গাড়িতে থাকা এক ব্যক্তি নিহত হন।

মিসিসিপির গভর্নর ফিল ব্রায়ান্ট জানিয়েছেন, শনিবার কয়েকটি টর্নেডো অঙ্গরাজ্যের ১৭টি কাউন্টিতে তাণ্ডব চালিয়েছে এবং এতে একজন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

টর্নেডোতে টেক্সাস অঙ্গরাজ্যের ৫৫টি বাড়ি ভেঙে পড়েছে। এদের একটি গির্জা, চারটি ব্যবসা প্রতিষ্ঠান একটি ডুপ্লেক্স বাড়ি রয়েছে। এছাড়া ওই এলাকার ২৬ হাজার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎবিহীন রয়েছে বলে জানিয়েছেন গভর্নর ফিল ব্রায়ান্ট।

প্রবল ঝড়বৃষ্টির কারণে রোববার সন্ধ্যা পর্যন্ত যুক্তরাষ্ট্রজুড়ে দুই হাজার ৩০০ ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট বাতিলের অধিকাংশ ঘটনাই শিকাগোর বিমানবন্দরগুলোতে, টেক্সাসের হিউস্টনে, নর্থ ক্যারোলাইনার শার্লোটে, পিটসবার্গ, কলম্বাস, ওহিওতে এবং পূর্ব উপকূলের বিমানবন্দরগুলোতে ঘটেছে।

সোমবার ওয়েস্ট ভার্জিনিয়া, নর্থ ক্যারোলাইনার অধিকাংশ এলাকা, ভার্জিনিয়া, পেলসিনভ্যানিয়া, মেরিল্যান্ড এবং ওহিও ও নিউ ইয়র্কের কয়েকটি অংশে টর্নেডোর সম্ভাবনা আছে বলে সতর্ক করা হয়েছে। সূত্র: গ্লোবাল নিউজ

-জেডসি