ঢাকা, মঙ্গলবার ২০, এপ্রিল ২০২১ ১৭:১৬:০১ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
করোনা টিকা উৎপাদনে সহায়তার আহ্বান প্রধানমন্ত্রীর লকডাউনের সময় বাড়িয়ে প্রজ্ঞাপন জারি কয়েক মাসেই নিয়ন্ত্রণে আসবে করোনা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতে করোনায় আরও ১,৭৫৭ মৃত্যু, আক্রান্ত আড়াই লাখ খালেদা জিয়ার জ্বর নেই, শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক

প্রামাণ্যচিত্র ‘করোনাকাল’ এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০৬:২২ পিএম, ১৪ মার্চ ২০২১ রবিবার

প্রামাণ্যচিত্র ‘করোনাকাল’ এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত

প্রামাণ্যচিত্র ‘করোনাকাল’ এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত

বিশ্ব মহামারী করোনার ছোবল থেকে রক্ষার এই কৃতিত্ব সরকারের পাশাপাশি দেশের সব মানুষের বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান।

তিনি বলেন, শুরু থেকেই সরকার করোনা প্রতিরোধে করণীয় প্রচারে সচেতন, গুজব রোধে যচেষ্ট এবং প্রয়োজনীয় সেবা ও সুবিধা নিশ্চিতে সহযোগী ছিলো।

আজ রোববার সেনাকল্যান ভবনের স্টার সিনেপ্লেক্সে আয়োজিত সিডিসি ও সেফটিনেট প্রযোজিত প্রিয়তা ইফখার পরিচালিত তথ্যচিত্র `করোনাকাল’ এর প্রিমিয়ার শো-এ তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাহ আলী ফরহাদ বলেন, করোনাকাল এখনও শেষ হয় নি। তবে আমরা প্রধানমন্ত্রীর দূরদৃষ্টির কারণে প্রথম ধাপেই ভ্যাকসিন পাওয়ায় অনেকটাই করোনা প্রতিরোধে এগিয়ে আছি। ভ্যাকসিন নিলেও সতর্কতা অবশ্যই পালন করতে হবে বলেও জানান তিনি।

সামাজিক দুরত্ব মেনে চলা, মাস্ক পড়া এবং বার বার হাত সাবান-পানি দিয়ে ধুয়ে ফেলার অভ্যাসটা নিয়মিত চর্চায় রাখতে হবে বলেও জানান তিনি।

প্রায় ৮ মাসের প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সিডিসি) ও সাউথ-ইস্ট এশিয়া ফিল্ড এপিডেমিওলজী এন্ড টেকনোলজী নেটওয়ার্ক (সেফটিনেট) যৌথ প্রয়াসে ভিডিও চিত্রটি নির্মাণ ও প্রদর্শনীর আয়োজন করেছেন দ্য ফ্লাগ গার্ল খ্যাত প্রিয়তা ইফতেখার।

চমৎকার এই তথ্যচিত্রটি নির্মানের জন্য নির্মাতাকারী প্রতিষ্ঠান দ্যা ফ্ল্যাগ গার্ল ও এর পরিচালক প্রিয়তা ইফতেখারকে অভিনন্দন জানিয়েছে সিডিসি এবং সেফটিনেট। পাশাপাশি এই তথ্য চিত্রের মাধ্যমে করোনাকালীন সময়ের গল্প ও আবেগগুলোকে  সুন্দরভাবে উপস্থাপনের জন্য এর কলাকুশলীদেরকেও অভিনন্দন জানান।

গত একবছর ধরে বাংলাদেশ করোনা মহামারীর বিরুদ্ধে তাদের যুদ্ধ চালিয়ে যাচ্ছে। এই যুদ্ধের সম্মুখসারির যোদ্ধাদের নিরলস প্রচেস্টা ও আত্মত্যাগের জন্য সিডিসি এবং সেফটিনেট তাদের সন্মান ও আন্তরিক ধন্যবাদ জানান। বাংলাদেশ এই মহামারী যেভাবে দক্ষতার সাথে মোকাবেলা করছে, বিশেষ করে সম্মুখসারীর যোদ্ধারা  চ্যালেঞ্জগুলো যেভাবে অতিক্রম করেছে এবং এই মহামারী থেকে আমরা যে শিক্ষা ও অভিজ্ঞতা লাভ করলাম ভবিষ্যৎ মহামারী মোকাবেলার জন্য তা অবশ্যই সংরক্ষন করা প্রয়োজন। এই উদ্দেশ্যেই তথ্যচিত্রটি নির্মাণ করা হয়েছে যা ভবিষ্যতের দিক নির্দেশনার কাজ করবে বলে মনে করেন নির্মাতা প্রিয়তা ইফতেখার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেতৃবৃন্দ, দেশীয় ও আন্তর্জাতিক সাহায্য সংস্থার প্রতিনিধি, সামরিক চিকিৎসা সার্ভিসের কর্মকর্তারাসহ আরো অনেকে। এছাড়াও মিডিয়া ও চলচ্চিত্র এবং শিল্প-বাণিজ্য খাতের স্বনামখ্যাত ব্যক্তিসহ   প্রিমিয়ার শো-এ ‘করোনা-কাল’ প্রামাণ্য চিত্রের নির্মাতা, কলাকুশলী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।