ঢাকা, সোমবার ১৬, সেপ্টেম্বর ২০১৯ ২:৩৯:২৮ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্যের পদত্যাগ দাবি ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া পুলিশকে সততার সঙ্গে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা

বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

বিনোদন ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৩২ পিএম, ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

বলিউডের প্রবীণ অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই। আজ বৃহস্পতিবার মুম্বাইয়ের জুহুতে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীণ অবস্থায় মৃত্যু হয় তার। গত বৃহস্পতিবার তীব্র শ্বাসকষ্টের কারণে হাসপাতালের ক্রিটিকাল কেয়ার ইউনিটে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল ভারতীয় এই অভিনেত্রীকে। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুস ও হৃদরোগে ভুগছিলেন।

১৯৪৭ সালের ১৫ নভেম্বর মুম্বাইতে জন্মগ্রহণ করেন বিদ্যা। তার বাবা রানা প্রতাপ সিং একজন প্রযোজক ছিলেন। মাত্র ১৮ বছর বয়সেই অভিনয় জগতে পা রাখেন বিদ্যা সিনহা।

সুন্দরী প্রতিযোগীতা ‘মিস বম্বে’ এবং মডেলিংয়ের দুনিয়ায় নজর কেড়েছিলেন তিনি। ১৯৭৪-এ বাসু চট্টোপাধ্যায়ের নজরে এসে কিরণ কুমারের বিপরীতে প্রথম ছবিতে (রাজা কাকা) অভিনয় করেন তিনি।

এরপর ১২ বছর অভিনয় করে ৩০টি ছবিতে কাজ করেছেন তিনি। পরিচালক রাজ সিপ্পি ১৯৮১ সালে জোশ ছবিতে তাকে একটি নেগেটিভ চরিত্রে কাস্ট করেছিলেন। বিশেষ করে এই ছবিটিতে সিনেমা দশর্কদের নজর কাড়তে সক্ষম হন বিদ্যা।

‘পতি পত্নী অউর উও’ এবং ‘ছোটি সি বাত’ সিনেমায় অভিনয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন বিদ্যা সিনহা। ১৯৭০-৮০ সালের মধ্যে বেশকিছু বাণিজ্যিক ছবিসহ নানা ধরনের ছবিতে অভিনয় করেন তিনি।