ঢাকা, বৃহস্পতিবার ২৪, সেপ্টেম্বর ২০২০ ১০:৪০:৩৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
ভারত থেকে পেঁয়াজ আসছে না, অস্থিরতা বাড়ছে বাজারে করোনায় প্রাণ গেল আরও ৩৭ জনের দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে: স্বাস্থ্যমন্ত্রী সংকট মোকাবিলায় বৈশ্বিক কর্মপরিকল্পনার আহ্বান প্রধানমন্ত্রীর বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৭৫ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১১:৫৭ এএম, ১৪ আগস্ট ২০২০ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। চীন থেকে প্রাদুর্ভাব হওয়া এই ভাইরাসে এর মধ্যেই সাড়ে ৭ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। খবর আল জাজিরার। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ কোটি ৯ লাখ ৫৭ হাজার ৭৪৫ জন। এর মধ্যে মারা গেছে ৭ লাখ ৫০ হাজার ১১৫ জন।

তবে করোনায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ কোটি ৩৮ লাখ ৬ হাজার ৭৪৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। দেশটিতে প্রতিদিনই গড়ে ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে।

যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৩ লাখ ৮৩ হাজার ৩৯৩। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৬৯ হাজার ৬২৩ জন।

অপরদিকে, লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলে সংক্রমণ সবচেয়ে বেশি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩১ লাখ ৮০ হাজার ৭৫৮ জন। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৪ হাজার ৫২৮ জন।

এদিকে, লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়তে থাকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৫৯ হাজার ৬১৩। এর মধ্যে মারা গেছে ৪৮ হাজার ১৪৪ জন।

এছাড়া রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৯ লাখ ৭ হাজার ৭৫৮ জন। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৩৮৪ জন। সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬৮ হাজার ৯১৯। এর মধ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ১০ জনের।

-জেডসি