ঢাকা, বৃহস্পতিবার ০২, জুলাই ২০২০ ১১:১০:৪৬ এএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হতে পারে ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান আর নেই করোনা: দেশে আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৭৭৫ ভারতে কোভিডে মৃত্যু পেরলো ১৭ হাজার, মোট আক্রান্ত প্রায় ৬ লাখ হলি আর্টিজান জঙ্গি হামলার চার বছর পূর্তি আজ

বিশ্বে করোনা থেকে একদিনে সুস্থ ৮৬ হাজার মানুষ

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ১২:০১ পিএম, ২৯ মে ২০২০ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়লেও সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে। গত একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় ৮৬ হাজারের মতো মানুষ। শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৫৬২৩ জন। সবমিলিয়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭৯ হাজার ৬২৯ জন। করোনার লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৬২ হাজার ১০ জনে এবং আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৪ হাজার ৬৭৩ জন। অপরদিকে ২৫ লাখ ৭৯ হাজার ৬২৯ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬৮ হাজার ৪৬১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ তিন হাজার ৩৩০ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৭২৫ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৮ হাজার ৮১২ জন, মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৬৪ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ৯৩ হাজার ১৮১ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ৫১ জন, মৃত্যু হয়েছে ৪১৪২ জনের। আর সুস্থ হয়েছেন এক লাখ ৫০ হাজার ৯৯৩ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৯ জনের। সুস্থ হয়েছেন এক লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রিটেন। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩৭ হাজার ৮৩৭ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ১২৭ জন। ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ১৪২ জন। সুস্থ হয়েছেন এক লাখ ৫০ হাজার ৬০৪ জন। ফ্রান্সে মারা গেছেন ২৮৬৬২ জন। আর সুস্থ হয়েছেন ৬৭ হাজার ১৯১ জন।


-জেডসি