ঢাকা, বুধবার ০৫, আগস্ট ২০২০ ১৯:১৮:১৮ পিএম

First woman affairs online newspaper of Bangladesh : Since 2012

Equality for all
Amin Jewellers Ltd. Gold & Diamond
শিরোনাম
সিনহার মৃত্যু বিচ্ছিন্ন ঘটনা: সংবাদ সম্মেলনে সেনা ও পুলিশ প্রধান হাওড়ে ঘুরতে গিয়ে নৌকাডুবি, দুই শিশুসহ নিহত ১৭ দেশে আরো ৩৩ মৃত্যু, শনাক্ত ২,৬৫৪ ১৫ আগস্ট মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা

বিশ্বে করোনা রোগীর সংখ্যা এক কোটি ২০ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক | উইমেননিউজ২৪

প্রকাশিত : ০১:১৪ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

বিশ্বে করোনা রোগীর সংখ্যা এক কোটি ২০ লাখ ছাড়াল

বিশ্বে করোনা রোগীর সংখ্যা এক কোটি ২০ লাখ ছাড়াল

আজ শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এক কোটি ২০ লাখ ছাড়িয়েছে। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৫৯ হাজার ৪৮১ জনে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের এ তথ্য দিয়েছে।

এ সময়ের মধ্যে কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৬৮ লাখ মানুষ।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। শনিবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৮ লাখেরও বেশি মানুষ এবং মারা গেছেন ৭০ হাজার ৩৯৮ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ৯৩ হাজার ৮০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২১ হাজারেরও বেশি মানুষের।  

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩১ লাখ ৮২ হাজার ৩৮৫ জন  করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৪৭ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।